1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

৫ বছর পর আসছেন প্রধানমন্ত্রী
স্লোগান আর মিছিলে মুখরিত রাজশাহী

স্টাফ রিপোর্টার :
  • প্রকাশের সময় : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ২৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

দীর্ঘ পাঁচ বছর পর আজ রোববার রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। তার এই সফর ঘিরেই রাজশাহী মহানগরীজুড়ে বইছে সাজ সাজ রব।

রোববার সকাল থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত নেতাকর্মীরা বাস থেকে নেমে মিছিল নিয়ে জনসভাস্থলে আসছেন। এরই মধ্যে সরগরম জনসভাস্থলের আশপাশের এলাকা। নেতাকর্মীদের স্লোগান-মিছিলে মুখর রাজশাহী নগরী।

বিকেলে ঐতিহাসিক মাদ্রাসা মাঠের (হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠ) জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে চান আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা গেছে, সর্বসাধারণের জন্য জনসভাস্থল সকাল ৮টার পর খুলে দেওয়া হয়েছে। তবে সকাল থেকেই রাজশাহী নগরীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে মাদ্রাসা মাঠে প্রবেশের মূল গেটে হাজার হাজার নেতাকর্মীর জটলা দেখা গেছে। সকাল ১১টার মধ্যে মাদ্রাসা মাঠের দুই তৃত্বীয়াংশ মানুষে মানুষে পূর্ণ হয়ে গেছে।

নেতাকর্মীরা নানা রঙের টি-শার্ট, গেঞ্জি, টুপি পরে এসেছেন। স্লোগান, বাদ্যযন্ত্রে জনসভাস্থলে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসভাস্থলে মানুষের ঢল বাড়ছে।

রোববার সকাল ১০টায় বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা, রাজশাহীতে পাসিং প্যারেড পরিদর্শনে অংশ নিয়োছেন প্রধানমন্ত্রী। পরে দুপুর আড়াইটায় আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন তিনি।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু বলেন, ‘রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নেতাকর্মীরা সকাল থেকেই মাঠে আস্তে শুরু করেছেন। বিভাগের আট জেলা থেকে এ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী এতে যোগ দেবেন। সকাল সাড়ে ৯টার মধ্যেই আমরা জনসভা শুরু করব। বেলা ১১টার দিকে কেন্দ্রীয় নেতারা মঞ্চে উঠবেন।’

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে রাজশাহীতে প্রায় এক সপ্তাহ থেকেই সাজ সাজ রব বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে নগরী। দেয়াল লিখন, আলোকসজ্জা ও তোরণ নির্মাণসহ নানা সাজসজ্জা করা হয়েছে।

অন্যদিকে জনসভাকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে রাজশাহী নগরী। র‍্যাব, পুলিশ, গোয়ান্দা সংস্থাসহ পুরো আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক তৎপর রয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম বলেন, রাজশাহীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ছাড়া প্রতিটি পয়েন্টেই নিরাপত্তা চেকপোস্ট বসানো হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও গোয়েন্দা নজরদারি রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট