1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

সৌদিতে তুমুল বর্ষণে ডুবেছে রাস্তাঘাট, ভেসে গেল গাড়ি

আন্তর্জাতিক ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সৌদি আরবের আসির অঞ্চলের খামিস মুশাইত এলাকায় তুমুল শিলাবৃষ্টি হয়েছে। শুক্রবারের ভারী বর্ষণের কারণে ওই অঞ্চলের অনেক রাস্তাঘাট তলিয়ে গেছে, ভেসে গেছে অনেক গাড়ি। আকস্মিক এই বর্ষণের কারণে দেশটির নাগরিকরা ব্যাপক ভোগান্তির মুখোমুখি হয়েছেন।

দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ভারী বর্ষণ ও শিলাবৃষ্টির কারণে আসির অঞ্চলে অনেক যানবাহন ভেসে গেছে এবং শিলাবৃষ্টিতে রাস্তায় যান চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে।

অস্বাভাবিক এই বর্ষণ ও শিলাবৃষ্টির পর সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে ভিডিও শেয়ার করেছেন। আসির অঞ্চল ছাড়াও দেশটির রাজধানী রিয়াদ ও দক্ষিণের কিছু এলাকায়ও ভারী বর্ষণ হয়েছে। বজ্রপাত আর তুমুল বর্ষণের কারণে দেশটির বিভিন্ন উপত্যকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

দেশটির রাজধানী রিয়াদের পশ্চিম, উত্তর এবং পূর্বাঞ্চলীয় সীমান্ত এলাকাতেও ভারী বৃষ্টিপাত হয়েছে। এসব এলাকায় অনেক রাস্তাঘাট ও বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

সৌদি আরবের জাতীয় আবহাওয়া কেন্দ্র দেশজুড়ে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত ও বজ্রপাতের পূর্বাভাস দিয়েছে।

চরম বৈরী এই আবহাওয়ার কারণে বাসিন্দাদের সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছে সৌদি আরবের বেসামরিক প্রতিরক্ষা মহাপরিদপ্তর। উপত্যকা এবং বাঁধ রয়েছে এমন এলাকায় আকস্মিক বন্যার ব্যাপারেও লোকজনকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট