1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

সরকার ১০ম গ্রেডে নেবে নার্স, পদ ২ হাজার ৪২২ জন

মহানগর ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে দশম গ্রেডে সিনিয়র স্টাফ নার্স ও ডিপ্লোমা নার্স পদে ২ হাজার ৪২২ জন নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে ২ হাজার ৩৬৭ জন সিনিয়র স্টাফ নার্স এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন কারা অধিদপ্তরে ৫৫ জন ডিপ্লোমা নার্স নেওয়া হবে।

সিনিয়র স্টাফ নার্স পদে আবেদনের জন্য কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিংয়ে স্নাতক ডিগ্রি বা ডিপ্লোমা-ইন-নার্সিং বা ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি সার্টিফিকেট এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিলের নিবন্ধন থাকতে হবে। আবেদনের জন্য বয়স সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। এ পদে নিয়োগ পেলে বেতন হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা (১০ম গ্রেড)।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীন কারা অধিদপ্তরে নেওয়া হবে ৫৫ জন ডিপ্লোমা নার্স। আবেদনের জন্য কোনো ইনস্টিটিউট থেকে নার্সিং ডিপ্লোমা সনদ থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। এ পদে নিয়োগ পেলে বেতন হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা (১০ম গ্রেড)।

প্রার্থীদের টেলিটকের ওয়েবসাইট অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র অ্যাপ্লিকেন্টস কপি (বিপিএসসি ফরম-৫-এ) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমাদান সম্পন্ন করতে হবে।

ওয়েবসাইটে নন-ক্যাডার অপশনে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি, আবেদনপত্র অনলাইনে পূরণ, এসএমএসের মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তিসংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে। ফরম পূরণের আগে অবশ্যই আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য নীচের লিংক থেকে দেখে নিতে হবে।
http://www.bpsc.gov.bd

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ৭ মার্চ, ২০২৩।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট