1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

রাজশাহীর ছয় আসনে মনোনয়নপ্রত্যাশী ৭৯ জন

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহী জেলার ছয়টি সংসদীয় আসনে বিভিন্ন দলের ৭৯ জন প্রার্থী মাঠে সক্রিয় আছেন। তারা নিজ নিজ দলের মনোনয়নপ্রত্যাশী। তাদের মধ্যে আওয়ামী লীগের ৩২ জন ও বিএনপির ৩৩ জন। এছাড়াও জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি ও জামায়াতে ইসলামীর ১৪ জন।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর)

এ আসনে মনোনয়নপ্রত্যাশীরা হলেন- আওয়ামী লীগের বর্তমান এমপি ওমর ফারুক চৌধুরী, তানোরের মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী, জেলার সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান, জেলা কৃষকলীগ সভাপতি তাজবুল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের স্ত্রী আয়েশা আক্তার ডালিয়া ও পুলিশের সাবেক ডিআইজি মতিউর রহমান।

বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের স্ত্রী আভা হক ও তার ভাই মেজর জেনারেল (অব.) শরিফ উদ্দিন, তার ভাগ্নে ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত শিল্পপতি অ্যাডভোকেট সুলতানুল ইসলাম তারেক, যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপি নেতা শাহাদৎ হোসেন শাহীন ও বিএনপি নেতা সাজেদুর রহমান মারকনি।

এছাড়াও জাতীয় পার্টির অ্যাডভোকেট সালাউদ্দিন বিশ্বাস এবং জামায়াতে ইসলামীর নায়েবে আমির সাবেক এমপি অধ্যাপক মজিবুর রহমান।

রাজশাহী-২ (সদর)

এ আসনে মনোনয়নপ্রত্যাশীরা হলেন- আওয়ামী লীগের নেতৃত্বধীন ১৪ দলীয় জোটের নেতা, বর্তমান এমপি ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের পত্নী মহানগরের সহসভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনি, মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহসভাপতি শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু।

বিএনপির সাবেক সিটি মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা, বিএনপি নেতা সাঈদ হাসান।

এছাড়াও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগরের আহবায়ক সাইফুল ইসলাম স্বপন এবং মহানগর জামায়াতে ইসলামীর আমির এমাজউদ্দিন মণ্ডল ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সাবেক সভাপতি আশরাফুল আলম ইমন।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর)

এ আসনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান এমপি আয়েন উদ্দিন, সাবেক এমপি ও বিএমডিএর চেয়ারম্যান বেগম আখতার জাহান, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, জেলা কৃষকলীগের সাবেক সভাপতি রবিউল আলম বাবু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পরভীন।

বিএনপির কেন্দ্রী কমিটির ত্রাণ ও পুনবাসন সহ-সম্পাদক শফিকুল হক মিলন, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পদাক সৈয়দ শাহীন শওকত, জেলার সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, সাবেক মন্ত্রী কবির হোসেনের ছেলে নাসির হোসেন অস্থির, সাবেক এমপি জাহান পান্না। এছাড়াও জাতীয় পার্টির শাহাবুদ্দিন বাচ্চু।

রাজশাহী-৪ (বাগমারা)

এ আসনে মনোনয়নপ্রত্যাশীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, জেলার সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ ও রাবির সাবেক অধ্যাপক পিএম শফিকুল ইসলাম, রাজশাহী বারের সভাপতি এ্যাডভোকেট ইব্রাহীম হোসেন।

বিএনপির সাবেক এমপি অধ্যাপক আবদুল গোফুর, জেলার সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন তপু, সাবেক উপজেলা চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা অধ্যাপক কামাল হোসেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপি নেতা ডা. জাহিদুন্নবী দেওয়ান শামীম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রেজাউল করিম টুটুল।

এছাড়াও জাতীয় পার্টির আবু তালেব, ড. আবু ইউসুব সেলিম, জামায়াতে ইসলামীর আবদুল আহাদ কবিরাজ।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর)

এ আসনে মনোনয়নপ্রত্যাশীরা হলেন- আওয়ামী লীগের বর্তমান এমপি ডা. মনসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আবদুল ওয়াদুদ দারা, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ ও সাবেক এমপি তাজুল ইসলাম মোহাম্মদ ফারুকের ছেলে বদরুল ইসলাম তাপস।

বিএনপির সাবেক এমপি নাদিম মোস্তফা, অধ্যাপক নজরুল ইসলাম মণ্ডল, উপজেলা বিএনপির আহবায়ক আবু বাক্কার সিদ্দিক, বিএনপি নেত্রী মাহাবুবা হাবিবা, ইসফা খায়রুল হক শিমুল। এছাড়াও জাতীয় পার্টির আবুল হোসেন।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট)

এ আসে মনোনয়নপ্রত্যাশীরা হলেন- আওয়ামী লীগের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাবেক এমপি রায়হানুল হক রায়হান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু ও বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী।

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ, জেলা বিএনপি সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বল, সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, বিএনপি নেতা দেবাশীষ রায় মধু ও নুরুজ্জামান খান মানিক।

এছাড়াও জাতীয় পার্টির সামসুদ্দিন রিন্টু ও ইকবাল হোসেন এবং জামায়াতে ইসলামীর নামজুল হোসেন।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট