1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

রাজশাহীতে আমেরিকান কর্নার উদ্বোধন করলেন মার্কিন রাষ্ট্রদূত

জিয়াউল কবীর:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আমেরিকান কর্নার উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস এই কর্নারের উদ্বোধন করেন।

আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পিটার ডি হাস নিজে উপস্থিত থেকে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে ফিতা কেটে ‘আমেরিকান কর্নার’ উদ্বোধন করেন। এ উপলক্ষে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তাগন রাষ্ট্রদূতকে বরণ করে নেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টের সদস্য মোহাম্মদ আলী দ্বীন, বিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান, উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, রেজিন্ট্রার সুরঞ্জিত মন্ডল, আমেরিকান কর্নার রাজশাহী’র সিনিয়র কো-অর্ডিনেটর ফাহমিদা আক্তারস প্রমুখ।

আমেরিকান কর্নার মূলত বাংলাদেশের সিভিল সোসাইটির সঙ্গে আমেরিকার ডেমোক্রেসি শেয়ার করে। ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে আমেরিকান কর্নার রয়েছে। শিক্ষানগরী এবং ঐতিহ্যবাহী রাজশাহীতেও স্থায়ী ক্যাম্পাসে এটি চালু হলো। এর মাধ্যমে রাজশাহীর শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের শিক্ষাবিষয়ক বিভিন্ন তথ্য খুব সহজে জানতে পারবে। শিক্ষা এবং ক্যারিয়ারের জন্য এ কর্নার শিক্ষার্থীদের জন্য বেশ কার্যকর। কীভাবে যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য যাওয়া যেতে পারে, তা এখান থেকে জানা যাবে। এটি যুক্তরাষ্ট্রের বিভিন্ন ধরনের বই, ম্যাগাজিন ও খবরের কাগজে উপস্থাপন মুলক একটি তথ্যকেন্দ্র।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট