1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

মুখোমুখি বড় দুই দল, ঢাকায় কী হবে আজ

মহানগর ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

গত কয়েকদিন ধরেই রাজনীতির মাঠ সরগরম ছিল ২৮ অক্টোবর ঘিরে। আওয়ামী লীগ ও বিএনপির ডাকা পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে পরিস্থিতি কোন দিকে যায় তা নিয়ে নানা রকম শঙ্কা ছিল মানুষের মনে।

এদিকে বিএনপিকে তাদের পছন্দের জায়গায় সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না তা গতকাল সন্ধ্যা পর্যন্তও নিশ্চিত হওয়া যাচ্ছিল না। তবে শেষ পর্যন্ত ২০ শর্তে পছন্দের জায়গাতেই সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি ও আওয়ামী লীগ দু’দলই।

অর্থাৎ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ এবং পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। তবে দেড় কিলোমিটার দূরত্বে দুই দলের কর্মসূচি ঘিরে এক ধরনের উত্তেজনা রয়েছে।

এ সমাবেশ ঘিরে আজ সকাল থেকে সড়কে গণপরিবহন কম থাকার আশঙ্কা ছিল। সেটিই সত্য হয়েছে। সকাল ৭টার দিকে দেখা যায় অন্য দিনের চেয়ে গণপরিবহন একেবারেই কম।

এদিকে আজকের এই সমাবেশ ঘিরে গতকাল থেকেই রাজধানীর সব কটি প্রবেশমুখে তল্লাশিচৌকি বসায় পুলিশ। বাধাবিপত্তির মুখেই বিএনপির অনেক নেতা-কর্মী গতকাল দুপুর থেকে জড়ো হতে থাকেন নয়াপল্টনে তাঁদের সমাবেশস্থলে।

বড় দুই দলের আজকের রাজনৈতিক কর্মসূচি ঘিরে রাজধানীসহ সারা দেশে সর্বোচ্চ সতর্কাবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আটক করা হয়েছে বহু মানুষকে।

আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, বিএনপি ও তার মিত্রদের মহাসমাবেশ ঘিরে সম্ভাব্য সন্ত্রাস-নৈরাজ্য ঠেকাতে সকাল থেকে নগরীর প্রতিটি ওয়ার্ডে পাড়া-মহল্লায় উপস্থিত থাকবেন তারা।

অন্যদিকে বিএনপির পক্ষ থেকে প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে তাদের আজকের এই সমাবেশ শান্তিপূর্ণ হবে।

আওয়ামী লীগ ও বিএনপি বাদেও রাজধানীতে আরও ১১টি সমাবেশ হবে আজ। কখন কোথায় হবে এ সমাবেশ—
গণতন্ত্র মঞ্চ বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, ১২ দলীয় জোট দুপুর ২টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ২টায় পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে, গণফোরাম ও পিপলস পার্টি দুপুর ১২টায় মতিঝিল নটর ডেম কলেজের উল্টো পাশে গণফোরাম চত্বরে, এলডিপি বিকেল ৩টায় কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে, গণ অধিকার পরিষদ বেলা ১১টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, এনডিএম বিকেল ৩টায় মালিবাগ মোড়ে, গণতান্ত্রিক বাম ঐক্য দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে, গণ অধিকার পরিষদ (ডক্টর রেজা কিবরিয়া ও ফারুক হাসান) বিকেল ৩টায় পুরানা পল্টন কালভার্ট রোডে, লেবার পার্টি বিকেল ৪টায় পুরানা পল্টন মোড়ে, এবি পার্টি বেলা ১১টায় বিজয়নগর হোটেল ৭১-এর সামনে, জনতার অধিকার পার্টি দুপুর ২টায় বিজয় নগর পানির ট্যাংক মোড়ে, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বিকেল ৩টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এবং জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে।

এ ছাড়া মতিঝিলের শাপলা চত্বর এলাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী। তবে তাদের এখনও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট