1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

মাকে বাসে তুলে দিয়ে ছেলে বলেছেন, ‘আর বাসায় ফেরার চেষ্টা করিও না’

মহানগর ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ৯৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি বাজারে প্রায় ১০ দিন আগে ঘুরাফেরা করছিলেন শাকিলা বেগম (৭৫) নামের এক বৃদ্ধা। স্থানীয়রা তাকে জিজ্ঞাসা করলে কোনোকিছুই না বলে শুধু কান্না করতে থাকেন। পরে রবিউল ইসলাম নামের স্থানীয় একজন তার বাসায় আশ্রয় দেন এবং বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করেন।

গতকাল রোববার (২৩ জুলাই) হাকিমপুর উপজেলা প্রশাসন রংপুর শহরের সরকারি নিবন্ধনকৃত একটি বৃদ্ধাশ্রমে তাকে থাকার ব্যবস্থা করে দিয়েছে।

বৃদ্ধাকে আশ্রয় দেওয়া রবিউল ইসলাম বলেন, উনাকে অনেক কথা জিজ্ঞেস করি কিন্তু তেমন কোনো উত্তর দিতে পারেননি। বাসার ঠিকানাও বলতে পারছিলেন না। শুধু বলেছেন তার ছেলে এবং ছেলের বউ তাকে বাসা থেকে বের করে দিয়েছেন। আমি আমার বাসায় রেখে উপজেলা প্রশাসনকে বিষয়টা অবগত করি। পরে উপজেলা প্রশাসন বৃদ্ধাকে দেখতে আসে কিন্তু বৃদ্ধা মানসিকভাবে কিছুটা অসুস্থ থাকায় তাকে চিকিৎসার জন্য হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

বৃদ্ধা শাকিলা বলেন, আমার বাসা ঢাকায়। আমার ছেলের নাম জামিল হোসেন। সে আমার একমাত্র ছেলে। ছেলের চার মেয়ের মধ্যে তিনজনকে বিয়ে দিয়েছে। কয়েক দিন আগে ছেলে ও ছেলের বউ একটি কাপড়ের ব্যাগ হাতে দিয়ে বাসে তুলে দেয়। এ সময় আমাকে বলেছে ‘আর বাসায় ফেরার চেষ্টা করিও না। দু-চোখ যেদিকে যায় চলে যাও।’ আসার সময় ছেলের মোবাইল নম্বর ও বাসার ঠিকানা চেয়েছিলাম। ছেলে দেয়নি।

হাকিমপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বলেন, ঢাকা থেকে আসা ঠিকানাহীন শাকিলা বেগম নামের ওই নারীকে চিকিৎসার জন্য হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে রংপুরের একটি বৃদ্ধাশ্রমে থাকার ব্যবস্থা করা হয়। পুলিশের পক্ষ থেকে তার পরিবারের ঠিকানা জানার চেষ্টা চলছে।

এ বিষয়ে হাকিমপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায় বলেন, গত ১০ দিন থেকে এক বৃদ্ধা মা ঢাকা থেকে এসে দিনাজপুরের হিলিতে অবস্থান করছিলেন। বিষয়টি জানার পর তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা দেওয়ার পর উপজেলা প্রশাসনের উদ্যোগে এই বৃদ্ধা মাকে রংপুর হারাগাছের ‘সাফল্যের গল্প শোনাবো ফাউন্ডেশন’ নামের একটি বৃদ্ধাশ্রমে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট