1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

বাজারে সিন্ডিকেট বলে কিছু নেই : বাণিজ্যমন্ত্রী

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাজারে সিন্ডিকেট বলে কিছু নেই বলে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। পণ্য সরবরাহে ঘাটতির কারণেই বাজারে দাম বাড়ে বলে জানান তিনি। তিনি দাবি করেন, সিন্ডিকেট আছে, সিন্ডিকেট ভাঙব- এ ধরনের কথা বলিনি।

রাজধানীর একটি হোটেলে মার্কিন ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে আজ বুধবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

গতকাল মঙ্গলবার সংবাদ সম্মেলনে নিত্যপণ্যের বাজার সিন্ডিকেট নিয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সিন্ডিকেট নিয়ে বাণিজ্যমন্ত্রীকে ধরব। দাম যখন বাড়ে আমরা তো ব্যবস্থা নিয়ে থাকি। বাণিজ্যমন্ত্রী এটা বলেছে?- যে হাত দেওয়া যাবে না। আমি ধরব তো! সে কি আছে এখানে? হাত দেওয়া যাবে না কে বলছে? এটা করার সব সময় একটা শ্রেণি আছে।’

এই ঘটনার একদিন পরই ‘সিন্ডিকেট বলে কিছু নেই’ বলে মন্তব্য করলেন বাণিজ্যমন্ত্রী। সরবরাহে ঘাটতির কারণেই নিত্যপণ্যের দাম বাড়ে বলে জানান মন্ত্রী। বলেন, তবে বাজারে পণ্যের ঘাটতির সুযোগ নেয় কিছু ব্যবসায়ী।

বাজার নিয়ন্ত্রণে মন্ত্রণালয় ব্যর্থ নয় দাবি করে টিপু মুনশি বলেন, একদিনে বাজার নিয়ন্ত্রণে আনা সম্ভব নয়। তবে এ বিষয়ে মন্ত্রণালয় আন্তরিক।

ভোগ্যপণ্যের দাম মানুষের নাগালে আনতে কাজ চলছে বলেও জানান বাণিজ্য মন্ত্রী। বাংলাদেশের অর্থনীতি বড় হচ্ছে তাই মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সময় লাগছে বলে দাবিও করেন তিনি।

এর আগে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ২৬ জুন জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত বাজেটে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুকূলে মঞ্জুরি দাবির ওপর ছাঁটাই প্রস্তাবের আলোচনাকালে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বাজার ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়ে ব্যর্থতার অভিযোগ তুলে বাণিজ্যমন্ত্রী ও মন্ত্রণালয়ের কঠোর সমালোচনা করেন বিরোধী দল জাতীয় পার্টি, গণফোরাম ও স্বতন্ত্র সংসদ সদস্যরা।

জবাবে তখন মন্ত্রী বলেছিলেন, প্রধানমন্ত্রী বললেই দায়িত্ব ছেড়ে দিতে প্রস্তুত আছেন। বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ক্রাইসিস তৈরি হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট