1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

পুরোনো চেহারায় ফিরেছে গাবতলী

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিএনপি ঘোষিত তিন দিনের অবরোধ শেষে আজ আবার পুরোনো চেহারায় ফিরেছে গাবতলী বাস টার্মিনাল। কর্মীদের হাঁকডাক ও যাত্রীদের আনাগোনায় মুখরিত হয়ে উঠেছে পুরো প্রাঙ্গণ।

শুক্রবার গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়,ভোর থেকেই সরগরম হয়ে উঠেছে গাবতলী এলাকা। কাউন্টারের লোকরা ডাকছেন যাত্রীদের। ভোর থেকেই ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস।

টানা তিন দিনের অবরোধে স্তিমিত হয়ে পড়েছিল গাবতলী এলাকা। দূরপাল্লার বাস না ছাড়ায় যাত্রীরাও পড়েছিলেন বিপাকে।

গাবতলী বাস টার্মিনালে কথা হয় শেখ নাসের নামে এক যাত্রীর সঙ্গে। তিনি কমফোর্ট লাইন বাসে পিরোজপুর। শেখ নাসের বলেন, বাড়িতে যাওয়ার দরকার ছিল অবরোধের আগেই। কিন্তু মাঝখানে অবরোধ পড়ে যাওয়ায় আর যেতে পারিনি। তাই আজ যাচ্ছি।

সোহাগ পরিবহনে মাগুরা যাবেন শাহাদাত হোসেইন। তিনি বলেন, দুইদিন ধরেই বাড়িতে যাওয়ার প্রয়োজন ছিল। গতকাল এসেও বাস পাইনি। অবরোধ কাটতেই আজ এলাম। টিকিট কেটেছি, আশা করছি ভালোভাবে পৌঁছাবো।

অবরোধ শেষ হতেই যাত্রীর সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন বাস সংশ্লিষ্টরা। গোল্ডেন লাইন পরিবহনের ম্যানেজার সাদ্দাম বলেন, তিন দিন তো কোনো ট্রিপই ছিল না। অনেক যাত্রী চাইলেও যেতে পারেনি। তাই আজ সবাই যাত্রা করছেন।

রয়েল এক্সপ্রেসের কর্মী মিন্টু বলেন, অবরোধের কারণে ট্রিপ বন্ধ ছিল। আজ অবরোধ শেষ, ট্রিপ আবার শুরু হয়েছে। যাত্রীও অনেক আসছেন।

এদিকে গাবতলী এলাকা জুড়ে যেন কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি না ঘটে, সেজন্য পুলিশের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। কর্মরত এক ট্রাফিক পুলিশ বলেন, অবরোধ কাটলেও কিন্তু নাশকতার একটা শঙ্কা থেকে যায়। তাই আমরা লক্ষ্য রাখছি যেন সার্বিক পরিস্থিতি স্বাভাবিক থাকে।

রোববার থেকে ফের অবরোধ 
বিএনপি এর আগে তিন দিনের যে অবরোধ ডেকেছিল সেটা শেষ হয়েছে বৃহস্পতিবার। এরপর শুক্রবার ও শনিবার বিরতি দিয়ে রোববার থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে দলটি।

গতকাল বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্য দলগুলোও এই কর্মসূচি পালন করবে বলে জানান তিনি।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট