1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

দেশের সবগুলো ট্রেনেই বাড়ানো হচ্ছে বগি

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশের প্রতিটি ট্রেনে নতুন কোচ সংযোজন করা হবে জানিয়ে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, সব ট্রেনের বগি ১১ থেকে ১৮ তে উন্নীত করা হবে। এতে প্রতিটি স্টেশনে যাত্রীদের চাপ কমে আসবে।

শুক্রবার দুপুরে দিনাজপুরের বিরামপুর রেলস্টেশনে আধুনিকায়নের কাজ পরিদর্শনে এসে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় রেলমন্ত্রী আরও বলেন, ‘এখন থেকে হিলিতে নয়, ট্রেনে আনা বিভিন্ন মালামাল বিরামপুর স্টেশনে লোড আনলোডের কাজ করা হবে। হিলি স্টেশন ভারতের সীমানাঘেঁষা হওয়ায় ভারতীয়দের কিছু বাধার কারণে বিরামপুর স্টেশনে নতুন করে শেড নির্মাণ করা হবে।’

তিনি বলেন, এরই মধ্যে দর্শনা থেকে ঈশ্বরদী পর্যন্ত রেলের ডাবল লাইনের কাজ শেষ হয়েছে। খুব শিগগির সেখান থেকে বিরামপুর হয়ে পার্বতীপুর পর্যন্ত ডাবল লাইনের কাজ শুরু হবে।

ঢাকাগামী বেশ কয়েকটি ট্রেন বিরামপুর স্টেশনে যাত্রী ওঠানামা করে। পঞ্চগড় এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দুটি কবে নাগাদ বিরামপুর স্টেশনে যাত্রী ওঠানামার কাজ শুরু করবে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘এখন থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বিরামপুরে স্টপিস (থামবে) দেবে। আর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি দাঁড়ানোর বিষয়ে ভাবনায় আছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, বিরামপুর স্টেশন আধুনিকায়তনের কাজ ২০২১ সালের নভেম্বরে শুরু হয়। বর্তমানে প্ল্যাটফর্মের উত্তর ও দক্ষিণের প্রশস্তকরণ এবং দ্বিতল ভনের ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। এখন গাড়ি পার্কিংয়ের কাজ চলমান। এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে দুই কোটি ৬৮ লাখ ৬৪ হাজার ১০০ টাকা।

এসময় দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আনিচুর রহমান, রেলওয়ে পশ্চিম জোনের মহাব্যবস্থাপক অশিম কুমার তালুকদার, প্রধান প্রকৌশলী আসাদুল হক, বিভাগীয় প্রকৌশলী পাকশী-২ বিরমল মন্ডল, বিরামপুর পৌরমেয়র আক্কাস আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট