1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

দেড় মাস পর হিলি বন্দর দিয়ে আলু আমদানি শুরু

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

ভরা মৌসুমেও অস্থির আলুর বাজার। নতুন কিংবা পুরাতন আলু অন্যান্য বছরের তুলনায় এবার বেশি দাম দিয়ে কিনতে হচ্ছে ক্রেতাদের।

দেশের বাজারে আলুর দাম স্বাভাবিক রাখতে আলু আমদানির উদ্যোগ নেওয়া হয়। প্রায় দেড় মাস পর দিনাজপুরের হিলি স্থলবন্দরে আলু আমদানি শুরু হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে হিলি চেকপোস্ট দিয়ে ২৫ টন আলু নিয়ে মেসার্স মুক্ত এন্টারপ্রাইজের একটি ট্রাক ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে।

পর্যায়ক্রমে এদিন আরও তিন ট্রাক আলু আমদানি হতে পারে বলে জানিয়েছেন আমদানিকারক প্রতিষ্ঠানটি।

আমদানিকারক মেসার্স মুক্ত এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানের মালিক বাবু জানান, আলু আমদানি শুরু হয়েছে। ভারত থেকে টন প্রতি ১৫০ ডলার দিয়ে চারটি ট্রাকে ১০০ মেট্রিকটন আলু আমদানি করা হচ্ছে। আমাদের একটি ট্রাক আলু নিয়ে আজ বিকেল পৌনে ৩টার দিকে হিলি স্থলবন্দরে এসে পৌঁছেছে।

আমদানিকারক সূত্রে জানা গেছে, ৫২টি আমদানিকারক প্রতিষ্ঠান ভারত থেকে প্রায় ৩৫ হাজার মেট্রিকটন আলু আমদানির অনুমোদন পেয়েছে। আমদানিকৃত এসব আলু সব খরচ মিলে ২২ থেকে ২৪ টাকা কেজি দরে বাংলাদেশে পৌঁছাবে। যা বাজারে বিক্রি হবে ২৫ থেকে ৩০ টাকায়।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহারব হোসেন প্রতাব মল্লিক জানান, দেড় মাস বন্ধের পর আজ এই বন্দর দিয়ে আলু আমদানি শুরু হয়েছে। একটি ট্রাকে ২৫ টন আলু আমদানি হয়েছে। আরও কয়েকটি আলুর ট্রাক বন্দরে প্রবেশ করতে পারে। যেহেতু আলু পচনশীল পণ্য সেহেতু দ্রুত কাস্টমসের সব প্রক্রিয়া শেষ করে ছাড়পত্র দেওয়া হবে বলেও জানান তিনি।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট