1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

ফের ডেঙ্গু আতঙ্ক
ড্রোনের পর এবার ডাবের খোসা-চিপসের প্যাকেট কেনা থেরাপি

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০২৪
  • ২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

বর্ষাকালে জলাবদ্ধতা, শুষ্ক মৌসুমে ধুলার দুর্ভোগ, আর বছরজুড়ে যানজটের ভোগান্তি নিত্যদিনের সঙ্গী রাজধানীবাসীর। তবে, এসব সমস্যা ও সংকট ছাপিয়ে আলোচনায় থাকে মশার উপদ্রব। সেই সঙ্গে বর্ষা মৌসুমে ডেঙ্গু আতঙ্ক ভর করে সবার মনে। গত কয়েক বছর ধরে বর্ষা মৌসুমে ডেঙ্গু সংক্রমণ চরম আকার ধারণ করে। যদিও ঢাকার দুই সিটি কর্পোরেশন মশাবাহিত এ রোগ নিয়ন্ত্রণে বছরজুড়ে নানা পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করে। এসব উদ্যোগের সফলতা নিয়ে প্রশ্ন রয়েছে নগরবাসীর মনে।

গত বছর মশার উৎপত্তিস্থল খুঁজতে আধুনিক প্রযুক্তির ড্রোন ব্যবহার করেছিল ডিএনসিসি। এবার ডেঙ্গু মোকাবিলায় শহরজুড়ে যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকা এডিস মশার প্রজননস্থল এবং পরিবেশের জন্য হুমকিস্বরূপ পরিত্যক্ত পলিথিন, চিপসের প্যাকেট, আইসক্রিমের কাপ, ডাবের খোসা, অব্যবহৃত টায়ার, কমোড ও অন্যান্য পরিত্যক্ত দ্রব্যাদি সাধারণ মানুষের কাছ থেকে কিনে নেওয়ার উদ্যোগ নিয়েছে সংস্থাটি। যদিও এখনও অর্থছাড় না হওয়ায় গতি আসেনি উদ্যোগটিতে। কাউন্সিলররা নিজেদের পকেটের টাকা খরচ করে এসব পরিত্যক্ত দ্রব্য কেনায় আগ্রহ দেখাচ্ছেন কম। ফলে যে লক্ষ্যে উদ্যোগটি নেওয়া হয়েছিল সেটির সফলতা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

পরিত্যক্ত দ্রব্য কেনার জন্য সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় থেকে এখনও অর্থছাড় দেওয়া হয়নি। যে কারণে কাউন্সিলরদের কেউ কেউ নিজ পকেটের টাকা দিয়ে এসব কিনছেন। অর্থছাড় না হওয়ায় অনেকই এগুলো কিনতে আগ্রহ দেখাচ্ছেন না।নাম প্রকাশে অনিচ্ছুক এক কাউন্সিলর

dhakapost

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট