1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

গুলশানের ঘটনায় আহতদের সর্বোচ্চ চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজধানীর গুলশান-২ নম্বরের বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

সোমবার (২০ ফেব্রুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের এ কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘গুলশানের অগ্নিকাণ্ডে আহতদের জন্য গঠিত মেডিকেল বোর্ডের সভা আজ দুপুরে বসবে। সেখান থেকেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের এই সমন্বয়ক বলেন, ‘রোববার রাতে তিনজন রোগী আমাদের এখানে এসেছেন। এরমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন পরিচালকের স্ত্রীও আছেন। তার অবস্থা আশঙ্কাজনক। তিনি ১১তলা থেলে লাফ দিয়েছিলেন। আমরা গতকাল রাত থেকে আহত রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।’

উল্লেখ্য, রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের একটি বহুতল ভবনে আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করলেও পরে ক্রমান্বয়ে ইউনিট সংখ্যা বাড়ানো হয়।

সর্বশেষ ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধারে যোগ দেন সেনাবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, র‍্যাব ও স্বেচ্ছাসেবক সদস্যরাও। দীর্ঘ চার ঘণ্টা পর রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগা ভবন থেকে নারী শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার করেছেন ফায়ার ফাইটাররা। এ ঘটনায় নিহত হয়েছেন দুইজন।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট