1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

ঈদে মিলাদুন্নবীসহ তিন দিনের ছুটিতে ফাঁকা রাজধানীর সড়ক

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটির পাশাপাশি শুক্র ও শনিবারের ছুটির কারণে আজ রাজধানীর সড়ক ছিল ফাঁকা। সকাল থেকে দুপুর পর্যন্ত সড়কে গাড়ির সংখ্যা ছিল খুবই কম।

খোজ নিয়ে দেখা গেছে, সকালে থেকেই সড়কে যাত্রীবাহী বাস, ট্রাক, সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের সংখ্যা ছিল খুবই কম। প্রধান প্রধান সড়কগুলোয় যানবাহনের চাপ ছিল না বললেই চলে।

তিনদিন ছুটি উপলক্ষে কর্মরত অনেকেই তাদের পরিবার-পরিজন নিয়ে ঢাকার বাইরে বেড়াতে গেছেন। বুধবার অফিস করে রাতেই অনেকে গ্রামের বাড়িতে চলে গেছেন। আবার অনেকে বন্ধু বান্ধবদের সঙ্গে প্লান করে দেশের বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরতে গেছেন। সব মিলিয়ে ঢাকা হঠাৎ ফাঁকা হয়ে গেছে।

সাধারণ দিনে রামপুরা থেকে কুড়িল বিশ্বরোডে বাসে করে যেতে দেড় ঘণ্টার বেশি সময় লাগে। কিন্তু ঢাকার সড়ক ফাঁকা থাকায় ২৫ মিনিটে কুড়িল বিশ্বরোড পৌঁছে আনন্দিত তারিখ ইমন নামের এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া।

কথা হলে তিনি বলেন, ঢাকা যে একটা সুন্দর নগরী সেটা দেখা যায় বড় কোনো ছুটি আসলে। কারণ তখন রাস্তা ফাঁকা থাকে। ঘুরে ফিরে স্বাচ্ছন্দ্য বোধ করা যায়। এছাড়া অন্য সময়ে ঢাকার সড়কে চলার মত অবস্থা থাকে না। যেই পরিমাণে গাড়ি আর মানুষ চলাচল করে তাতে রাস্তার এক ইঞ্চি জায়গাও ফাঁকা থাকে না। আজকে বাসে করে রামপুরা থেকে কুড়িল আসতে ২৫ মিনিট লেগেছে। অন্যদিন দেড় ঘণ্টার আগে তা কল্পনা করা যেত না।

কুড়িল বিশ্বরোডে কথা হয় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক ট্রাফিক কর্মকর্তার সঙ্গে। তিনি বলেন, ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটির পাশাপাশি শুক্র ও শনিবারের ছুটির কারণে আজ রাজধানীর সড়ক ফাঁকা। সড়কে গাড়ির সংখ্যা ছিল খুবই কম।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট