1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন

আজ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তার নিজ জেলা পাবনায় আসছে

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ মে, ২০২৩
  • ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের নিজ জেলা পাবনায় প্রথম সফরকে কেন্দ্র করে জেলায় সাজসাজ রব বিরাজ করছে। আবেগে ভাসছেন পাবনাবাসী। আজ সোমবার (১৫ মে) ৪ দিনের সরকারি সফরে তিনি নিজ জেলা পাবনায় আসছেন। বীর মুক্তিযোদ্ধা এবং পাবনার এই কৃতী সন্তানের সফর ঘিরে পাবনা শহরসহ পুরো জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সড়ক-মহাসড়কগুলো। রাষ্ট্রপতির যাতাযাতের সড়ক ও পরিদর্শনের স্থানগুলো মেরামত, পরিষ্কার পরিচ্ছন্নতা, সৌন্দর্য্য বর্ধনে চলছে মহাকর্মযজ্ঞ।

১৬ মে সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতিকে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে নাগরিক সংবর্ধনার প্রস্ততি নেওয়া হয়েছে। এ উপলক্ষে পাবনা চেম্বার অব কমার্সের উদ্যোগে শহরের সর্বস্তরের মানুষের অংশগ্রহণে আনন্দ মিছিল বের হয়। হাতি ও বাজনাসহ ব্যানার ফেস্টুন নিয়ে সর্বস্তরের মানুষের এ আনন্দ মিছিল বীর মুক্তিযোদ্ধা রফিকুর ইসলাম বকুল স্বাধীনতা চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পুরো শহরবাসী এ আনন্দে শরিক হন।

তিনি পাবনা প্রেস ক্লাবের আজীবন সদস্য। তিনি পাবনায় আসলে বেশীর ভাগ সময় কাটাতেন পাবনা প্রেস ক্লাবে। ১৬ মে সকাল ১১ টায় পাবনার সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। মহামান্য রাষ্ট্রপতি পাবনা প্রেস ক্লাবে আগমন উপলক্ষে ক্লাবের পক্ষথেকে ব্যপক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান ক্লাব প্রেসিডেন্ট এবিএম ফজলুর রহমান ও সম্পাদক সৈকত আফরোজ আসাদ।

পাবনা শহর ঘুরে দেখা যায়, রাষ্ট্রপতি যে সার্কিট হাউজের থাকবেন সেখানে পরিষ্কার পরিচ্ছন্নতা, সৌন্দর্য্য বর্ধনের কাজ চলছে। তিনি হেলিকপ্টার যোগে স্টেডিয়ামে অবতরণ করবেন সেখানেও নেয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। এছাড়াও পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠ, পাবনা প্রেসক্লাব, পাবনা ডায়াবেটিস সমিতি, সদর গোরস্তান, জেলা পরিষদ, সাহাবুদ্দিন চুপ্পু পার্ক এবং স্কয়ার বাগানবাড়ি ও পারিবারিক কবরস্থানসহ রাষ্ট্রপতির সফরসূচির স্থানগুলোতে সুন্দর্য বর্ধনৈ মহাকর্মযজ্ঞ চলছে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের জন্ম ও বেড়ে ওঠাসহ শিক্ষা এবং রাজনীতির হাতেখড়ি পাবনায়। তৃণমূল থেকে রাজনীতি, শিক্ষকতা, সাংবাদিকতা ও আইনজীবী হিসেবেও দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধের বীর সেনানী ছিলেন। বিচারক হিসেবেও তিনি অসামান্য সাফল্যের স্বাক্ষর রাখেন।

এসএসএফ, পিজিআর, ডিজিএফআই, এনএসআই, পাবনা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় অনুষ্ঠানস্থানগুলো পরিদর্শন ও তদারকি করছেন। শহর ঘুরে দেখা যায়, পাবনা সার্কিট হাউজে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্য বর্ধনের কাজ চলছে।

হেলিকপ্টারযোগে পাবনা স্টেডিয়ামে অবতরণ করবেন বলে সেখানেও নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। এছাড়া পাবনা ডায়াবেটিস সমিতি, সদর গোরস্থান, জেলা পরিষদ, বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক এবং স্কয়ার বাগানবাড়ি ও পারিবারিক কবরস্থানসহ রাষ্ট্রপতির সফরসূচির স্থানগুলোতে কর্মযজ্ঞ চলছে।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, রাষ্ট্রপতি নিজ জেলায় আসবেন। জেলাবাসীর জন্য এটি খুবই আনন্দের খবর। বরণের প্রস্তুতি শেষের দিকে। নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে পাবনাকে। রাষ্ট্রপতির বিশেষ নিরাপত্তা বাহিনীসহ (এসএসএফ) সব বাহিনীর গোয়েন্দা সংস্থার সঙ্গে আমাদের বৈঠকও হয়েছে। নিরাপত্তার দিক দিয়ে কোনো ঘাটতি রাখা হয়নি।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট