1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয় পাচ্ছে নাটোর

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০২৩- এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। নাটোরে হবে এই বিশ্ববিদ্যালয়।

সোমবার (২৮ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন জানান, ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০২৩- এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। এই বিশ্ববিদ্যালয় নাটোরে হবে।

এদিকে মন্ত্রিসভার বৈঠকে বাংলাদেশ ও ইথিওপিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তির খসড়ারও অনুমোদন দেয়া হয়েছে বলেও জানান মো. মাহবুব হোসেন।

অন্যদিকে, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে ভিসা সংক্রান্ত একটি চুক্তির খসড়া এবং জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এছাড়া ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে নানা বিতর্কের পর সাইবার সিকিউরিটি অ্যাক্টের খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এই আইনে চারটি অজামিনযোগ্য ধারা রয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

তিনি বলেন, নীতিগত অনুমোদনের সময় যে খসড়াটি ছিল, সেখানে দুই-একটি সংজ্ঞাসহ সামান্য কিছু পরিমার্জন করে আজ চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। আইনের ১৭, ১৯, ২৭ ও ৩৩ এ চারটি ধারা অজামিনযোগ্য রাখা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট