1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

পুলিশে সার্জেন্ট নিয়োগের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার আবেদন শুরু

মহানগর ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ পুলিশ বাহিনীতে সার্জেন্ট পদে জনবল নিয়োগ পরীক্ষার শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা তিনটি বিষয়ে মোট ২৫০ নম্বরে অনুষ্ঠিত হবে। এর মধ্যে ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে ১০০ নম্বর, সাধারণ জ্ঞান ও গণিতে ১০০ নম্বর এবং মনস্তত্ত্ব পরীক্ষায় ৫০ নম্বর।

ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৭ ফেব্রুয়ারি। এ ছাড়া সাধারণ জ্ঞান ও গণিত এবং মনস্তত্ত্ব পরীক্ষা হবে ১৮ ফেব্রুয়ারি।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের এই ওয়েবসাইটে প্রবেশ করে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার আবেদন ফরম পূরণ করতে হবে এবং পরীক্ষা ফি বাবদ ৫৫০ টাকা যেকোনো টেলিটক নম্বর থেকে জমা দিতে হবে।

ইতিমধ্যে আবেদন শুরু হয়েছে। ১০ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। নির্ধারিত সময়ে যথাযথভাবে ফরম পূরণ এবং প্রয়োজনীয় ফি প্রদান সাপেক্ষে প্রার্থীরা ১৪ ফেব্রুয়ারি থেকে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ভেন্যুসংবলিত প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে সার্জেন্ট পদে নিয়োগের প্রক্রিয়ার আধুনিকায়ন করা হয়েছে। নতুন নিয়মে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে মোট ১১টি ধাপে যোগ্য প্রার্থী নির্বাচন করা হচ্ছে।

সার্জেন্ট হিসেবে নিয়োগ পেলে বেতন হবে ১০ম গ্রেডে (১৬,০০০-৩৮,৬৪০ টাকা। এ ছাড়া ট্রাফিক ভাতা, বিনা মূল্যে পোশাক, ঝুঁকি ভাতা, চিকিৎসা–সুবিধা এবং নিজ ও পরিবারের নির্ধারিতসংখ্যক সদস্যের জন্য প্রাপ্যতা অনুযায়ী স্বল্পমূল্যে পারিবারিক রেশন–সুবিধা রয়েছে। প্রচলিত নিয়ম অনুসারে উচ্চতর পদে পদোন্নতি প্রাপ্তিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণের সুযোগ রয়েছে।

বিস্তারিত সময়সূচি দেখা যাবে এই লিংকে ।

https://www.police.gov.bd/en/recruitment_information

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট