1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ:

নৌবাহিনীতে চাকরির সুযোগ

চাকুরী ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ১৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

‘বি-২০২৩’ ব্যাচে নাবিক ও এমওডিসি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। অনলাইনে আবেদন করতে হবে ২৫ মার্চ ২০২৩ তারিখের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা

ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল) শাখায় আবেদনের জন্য দরকার এসএসসি বা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম ৩.৫০ (জিপিএ)। এসএসসিতে উচ্চতর গণিত বিষয়ধারী এবং বিএন ডকইয়ার্ডে কো-অপারেটিভ সোসাইটি টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ন্যূনতম ‘এ’ গ্রেড পাওয়া প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

মেডিকেল শাখার প্রার্থীদের জীববিজ্ঞানসহ এসএসসি বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ ৩.৫০ থাকতে হবে। পেট্রোলম্যান, রাইটার, স্টোর ও এমওডিসি (নৌ) শাখার ক্ষেত্রে এসএসসি বা সমমানে (সব বিভাগ) ন্যূনতম জিপিএ ৩.০০ থাকতে হবে।

কুক ও স্ট্রুয়ার্ড শাখার ক্ষেত্রে—এসএসসি বা সমমানে (সব বিভাগ) জিপিএ অন্তত ২.৫০ পেতে হবে। টোপাস শাখায় চাকরি পেতে অষ্টম শ্রেণি পাস হলেও চলবে।

♦ শারীরিক যোগ্যতা

সিম্যান শাখায় উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, পেট্রোলম্যান শাখায় ৫ ফুট ৮ ইঞ্চি, এমওডিসি (নৌ) শাখায় ৫ ফুট ৬ ইঞ্চি ও অন্যান্য শাখায় (কমিউনিকেশন, টেকনিক্যাল, রাইটার, স্টোর, কুক, স্ট্রুয়ার্ড ও টোপাস) ৫ ফুট ৪ ইঞ্চি। সব শাখার প্রার্থীদের জন্য বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি এবং প্রসারণ ২ ইঞ্চি। চোখের দৃষ্টিশক্তি ৬/৬। ওজন-বয়স ও উচ্চতা অনুযায়ী।

♦ অনলাইনে আবেদন

www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে গিয়ে হোম পেজ থেকে ‘অ্যাপ্লাই নাও’ ক্লিক করে সাইন আপ/সাইন ইন করতে হবে। এরপর আবেদন পদ্ধতি অনুসরণ করে অনলাইন/মোবাইল ব্যাংকিংয়ের (যেকোনো ব্যাংকের ডেবিট/ক্রেডিট কার্ড, বিকাশ, রকেট, টি-ক্যাশ, মাইক্যাশ, এমক্যাশ ইত্যাদি) মাধ্যমে আবেদন ফি (চার্জ ছাড়া ২০০ টাকা) জমা দিতে হবে। পেমেন্টে সম্পন্ন হওয়ার পর অনলাইন আবেদন ফরম পূরণ করে সাবমিট করুন। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পরপরই ‘নাবিক-১’ ফরমটি ডাউনলোড ও প্রিন্ট করে সংগ্রহে রাখুন।

পরে বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখে নির্দিষ্ট কেন্দ্রে (শাখা ও গ্রুপ অনুযায়ী) উপস্থিত হওয়ার দিন প্রয়োজনীয় কাগজপত্রের পাশাপাশি প্রিন্ট করা ফরমটিও দরকার হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট