1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত, প্রেসিডেন্ট রাইসির লাশ উদ্ধার অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০ তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির প্রেসিডেন্ট রাইসি-পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করলো ইরান রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই সময়ের আগে বাজার ভরে গেছে অপরিপক্ব টক লিচুতে কালশীতে পুলিশ বক্সে আগুন দিয়েছে অটোরিকশা চালকরা
সর্বশেষ:

ধীরে ধীরে ডুবছে হুথিদের হামলায় ক্ষতিগ্রস্ত জাহাজ

আন্তর্জাতিক রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইয়েমেনের হুথি বিদ্রোহীদের হামলায় ক্ষতিগ্রস্ত হওয়া জাহাজ এমভি রুবেমার ধীরে ধীরে ডুবে যাচ্ছে। যুক্তরাজ্যের মালিকানাধীন ও বেলিজের পতাকাবাহী জাহাজটিতে গত ১৮ ফেব্রুয়ারি হামলা চালায় হুথিরা।

এ ব্যাপারে শনিবার (২৪ ফেব্রুয়ারি) মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে সেন্ট্রাল কমান্ড বলেছে, “গত ১৮ ফেব্রুয়ারি রাত ৯টা ৩০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিটের মধ্যে ইরান সমর্থিত হুথিরা বেলিজের পতাকাবাহী ও যুক্তরাজ্যের মালিকানাধীন এমভি রুবেমার জাহাজে হামলা চালায়। জাহাজটি নোঙর করা আছে। কিন্তু ধীরে ধীরে এটির ভেতর পানি ঢুকে যাচ্ছে।”

“অপ্ররোচিত এবং ঝুঁকিপূর্ণ এ হামলায় জাহাজটি বেশ ক্ষতিগ্রস্ত হয়। হামলার কারণে সমুদ্রে ১৮ মাইল অঞ্চলজুড়ে তেলের আস্তরণ পড়েছে।”

জাহাজে হামলার পর গতকাল শুক্রবার ইয়েমেনের হোদেইদায় হুথিদের বিভিন্ন অবকাঠামো লক্ষ্য করে যৌথ হামলা চালায় যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড পরবর্তীতে জানায়, আত্মরক্ষার্থে হুথিদের সাতটি ক্ষেপণাস্ত্র লক্ষ্য করে তারা হামলা চালিয়েছে। কারণ এসব ক্ষেপণাস্ত্র ছোড়ার প্রস্তুতি নিয়ে হুথিরা বাণিজ্য জাহাজের পাশাপাশি তাদের যুদ্ধ জাহাজকে হুমকির মুখে ফেলেছিল।

সূত্র: দ্য গার্ডিয়ান

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট