1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০৯:২০ অপরাহ্ন

৩৮৩ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল সৌদি এয়ারলাইন্স

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ জুন, ২০২৩
  • ৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়েছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী প্লেন। বুধবার (২৮ জুন) এ ঘটনা ঘটে।

ফ্লাইটটিতে ৩৮৩ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ৬১ জন নারী, ২৮৯ জন পুরুষ, শিশু ২৮ জন এবং নবজাতক ছিল ৫ জন। তারা সবাই অক্ষত অবস্থায় ও নিরাপদে অবতরণ করেছে।

বিমানবন্দর সূত্র জানায়, বুধবার রিয়াদ (এসভি-৮০৬) থেকে আসা বোয়িং ৭৭৭-৩০০ মডেলের এয়ারক্রাফটটি বিমানবন্দরের রানওয়ে-১৪-এ অবতরণ করে। অবতরণের সময় বৃষ্টি হচ্ছিল এবং রানওয়ে ভেজা ছিল। উড়োজাহাজটি রানওয়ের বাম দিকে অবতরণ করার সঙ্গে সঙ্গে ছিটকে ঘাসের ভেতরে চলে যায়। এতে প্লেনের প্রধান ল্যান্ডিং গিয়ারের বাম পাশের ছয়টি টায়ার ফেটে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। পরে মাটি থেকে ল্যান্ডিং গিয়ারের বাম পাশ আবারও রানওয়েতে উঠে আসে। রানওয়ের শেষ প্রান্ত ঘুরে উড়োজাহাজটি ৫ নম্বর বোডিং ব্রিজে যাত্রী নামায়।

এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে অ্যাকসিডেন্ট ইনভেস্টিগেশন কমিটি অব বাংলাদেশ (এএআইসি-বিডি)।

এ বিষয়ে জানতে চাইলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ‘সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি অবতরণের সময় বাম দিকের চাকাটি একটু স্লাইড করেছে। এতে পেছনের চাকাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনায় এয়ারলাইন্স এবং বিমানবন্দর কর্তৃপক্ষ পৃথক দুটি তদন্ত কমিটিও করেছে।’

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট