1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

১১ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশের প্রস্তুতি

শিক্ষা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আগামী ১১ জুন প্রকাশ করতে প্রস্তুতি নিচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ওই দিন ফল প্রকাশের তারিখ ধরে প্রস্তুতি নিচ্ছে পিএসসি। গত ১৯ মে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সে হিসাবে তিন সপ্তাহের মধ্যে ফল প্রকাশ করা হবে।

এর আগে ২৫ দিনের ৪৪তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করা হয়েছিল। এটি এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত সময়ে প্রিলির ফল প্রকাশের রেকর্ড। তবে ৪৫তম বিসিএসে এই রেকর্ডকেও ছাড়িয়ে যেতে চায় পিএসসি। সবচেয়ে কম সময়ের মধ্যে ৪৫তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করতে চায় পিএসসি।

পিএসসির এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, চলতি সপ্তাহে ওএমআর শিট মূল্যায়নের কাজ শেষ হবে। আগামী ৯ জুনের মধ্যে ফল প্রকাশের কথা। তবে আমরা ১১ জুন পর্যন্ত সময় ধার্য করেছি। সব কিছু ঠিক থাকলে ১১ জুনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, এর আগের বিসিএসের প্রিলিমিনারির ফল সর্বোচ্চ ২৮ দিনের মধ্যে প্রকাশ করা হয়েছে। এবারও এই দিনের মধ্যে প্রকাশ হবে। সে লক্ষ্যে প্রস্তুতি নেওয়া হয়েছে। কবে ফল প্রকাশ করা হবে সেটি এই মুহূর্তে বলা সম্ভব না।

এর আগে গত ১৯ মে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

৪৫তম বিসিএসে আবেদন করেছিলেন ৩ লাখ ৪৬ হাজার জন। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৭৮ হাজার ৮০৩ জন। উপস্থিতির হার ৭৭.২৪ শতাংশ।

৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জনকে।

৪৫তম বিসিএসে ২ হাজার ৩০৯ ক্যাডারের মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। চিকিৎসার পর সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এরপর পুলিশে ৮০, কাস্টমসে ৫৪ ও প্রশাসনে ২৭৪ জনকে নিয়োগ দেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট