1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

স্কুল-কলেজে উপবৃত্তির ৭৫১ কোটি টাকা বিতরণ শুরু

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাঝে ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর কিস্তির ৭৫১ কোটি ২ লাখ ৫২ হাজার ২০০ টাকা মোবাইল ও অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের অধীনে পরিচালিত সমন্বিত উপবৃত্তি কর্মসূচির অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) আবদুন নূর মুহাম্মদ আল ফিরোজ।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও উপবৃত্তিপ্রাপ্ত কিছু শিক্ষার্থী ভার্চুয়ালি সংযুক্ত হন । এর আগে ৪৯ লাখ ৬০০ জন শিক্ষার্থীর মধ্যে জানুয়ারি-জুন/২২ কিস্তির ৮২৭ কোটি ১৯ লাখ ৫৭ হাজার টাকা বিতরণ করা হয়।

উল্লেখ্য, উপবৃত্তির টাকা সরাসরি উপকারভোগী শিক্ষার্থীর অভিভাবকের একাউন্টে বিতরণ করা হয়। বিতরণ করা অর্থের জন্য শিক্ষার্থীদের কোনো প্রকার ক্যাশআউট চার্জ দিতে হবে না।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট