1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

সিগারেটের দাম ৩০ টাকা বেশি নিয়ে জরিমানা গুনলেন ২০০০

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ২১৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

চাঁপাইনবাবগঞ্জে বেনসন ব্র্যান্ডের দুই প্যাকেট সিগারেটের দাম ৩০ টাকা বেশি নেওয়ায় দুই হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১৫ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ে এ জরিমানা আদায় করা হয়।

পরে নিয়ম অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ টাকা ফেরত দেওয়া হয় অভিযোগকারীকে। এর আগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ে অভিযোগটির বিষয়ে শুনানির জন্য উভয়পক্ষকে ডাকা হয়। এ সময় অভিযোগ প্রমাণিত হওয়ায় শিবগঞ্জ উপজেলার কানসাট নিমতলা বাজারের ওয়াজিদ শাহ স্টোরের মালিক ওয়াজিদ কুমার সাহাকে এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মাসুম আলী জানান, দুই প্যাকেট সিগারেটের তৎকালীন দাম ছিল ৫৪০ টাকা। কিন্তু দোকানদার ৫৭০ টাকা নেন। তথ্য-প্রমাণসহ এক ভোক্তা অভিযোগ করলে সোমবার শুনানি শেষে ভোক্তা অধিকার আইনে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযোগকারী ভোক্তা শাহিন শওকত বলেন, আনুমানিক দুই মাস আগে এক প্যাকেট (বড়) বেনসন সিগারেটের দাম ছিল ২৭০ টাকা। কিন্তু এক প্যাকেটে আরও ১৫ টাকা বেশি নেয়। দুই প্যাকেটে ৩০ টাকা বেশি নেওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দিলে শুনানি শেষে দোকানদারকে জরিমানা করা হয়।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট