1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

সাঈদ গ্র্যান্ড সেন্টারের লাগা আগুন সম্পূর্ণ নির্বাপণ, নেই হতাহত

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজধানীর উত্তরার সেক্টর ৭ এ সাঈদ গ্র্যান্ড সেন্টারে লাগা আগুন সম্পূর্ণ নির্বাপণ করেছে ফায়ার সার্ভিস। এর আগে ভোর ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণের ঘোষণা দেওয়া হয়।

বুধবার (১১ অক্টোবর) সকালে ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সকাল পৌনে ৭টার দিকে উত্তরার ওই ভবনে লাগা আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়েছে। আগুন নির্বাপণের জন্য ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করেছে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো আহত ও নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে আগুন নির্বাপণের সময় ফায়ার সার্ভিসের দুই সদস্য আহত হয়েছেন। এছাড়া ৮টি ফায়ার স্টেশন থেকে মোট ২৪টি ইউনিট ঘটনাস্থলে অবস্থান করলেও ২২টি ইউনিট অগ্নিনির্বাপণে অংশগ্রহণ করে। তবে তদন্ত সাপেক্ষে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

সাইদ গ্র্যান্ড সেন্টার ভবনটি হচ্ছে ১৬ তলা। তবে বেজমেন্ট সহ ১৭ তলা। আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস দেখে, ভবনের ৭, ৮ ও ৯ তলায় দাউ দাউ করে আগুন জ্বলছে। এই আগুন নিয়ন্ত্রণের সময় দুইজন ফায়ার সার্ভিসেরর কর্মীও আহত হয়েছেন। এছাড়া অগ্নিকাণ্ডের সময় ভবনে কেউ আটকে পড়েছে এমন কিছু দেখা যায়নি।

আগুন লাগা ভবনটি হচ্ছে বাণিজ্যকেন্দ্র। সেখানে, রেস্টুরেন্ট, অফিস কম্পিউটারের দোকানসহ নানা রকম শোরুম ও অফিস আছে। কয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে সেটা এখনও বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণ করা ভবনটিতে ফায়ার সার্ভিসের লোকজনরা সার্চ করেছে।

এর আগে মঙ্গলবার (১০ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। খবর পেয়ে রাত ১টা ১৮ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। পরে একে একে ২৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।

এছাড়া প্রথমে ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, উত্তরা বিএনএস সেন্টারে অগ্নিকাণ্ডের খবর। পরে সেটা সংশোধন করে জানানো হয়েছে যে, উত্তরা সাইদ গ্র্যান্ড সেন্টারে (বিএনএস সেন্টারের ঠিক পাশের ভবন) এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট