1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

শেষ মুহূর্তে ঈদের কেনাকাটায় ব্যস্ততা

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩
  • ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

রমজান মাসের শুরুর দিকে বিপণিবিতানগুলোতে ক্রেতা সংকট থাকলেও শেষ মুহূর্তের কেনাকাটায় বৃহস্পতিবার (২০ এপ্রিল) ব্যস্ত সময় পার করেছে নগরবাসী। রাজধানীর মিরপুরের একাধিক বিপণিবিতান ঘুরে এমন চিত্র দেখা যায়।

সকাল থেকেই নারী-পুরুষসহ সব বয়সী মানুষের ভিড় ছিল বেশ। মার্কেট ১০টায় খুললেও এর আগ থেকেই মানুষের দীর্ঘ সারি দেখা যায়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ ভিড় বাড়তে থাকে। ভিড় সামলাতে দোকানিদের হিমশিম খেতে হয়।

এদিকে মিরপুরে ঈদের কেনাকাটায় রয়েছে বিশেষ ছাড়। অধিকাংশ দোকানি পণ্যের ওপর ১০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছেন। আর ক্রেতারা তা লুফে নিতে ভিড় করেন।

ছাড়ে পণ্য কিনে খুশি মিরপুর কাজীপাড়া থেকে আসা নিলুফার ইয়াসমিন। তিনি বলেন, অনেক কেনাকাটা করেছি, শেষ মুহূর্তে দোকানিরা ছাড় দেওয়ায় চাহিদার তুলনায় বেশি কেনাকাটা করেছি।

ছাড়ে পণ্য বেশি বিক্রি হওয়ায় বিক্রেতারাও খুশি। ব্যবসায়ীরা জানিয়েছেন, প্রতিবারই ঈদে কিছু না কিছু ছাড় থাকে। এবারও ব্যতিক্রম হয়নি। এই ছাড় বিক্রি বাড়িয়ে দিয়েছে।

অর্কিড ফ্যাশনের বিক্রয় প্রতিনিধি জাহাঙ্গীর বলেন, অন্যান্য পণ্যের মতো আমাদের থ্রি-পিসের বিক্রি ভালো। আমাদের এখানে এক হাজার টাকা করে ভালো মানের থ্রি-পিস পাওয়া যাচ্ছে। ক্রেতারা কিনে খুশি।

শুধু পোশাক নয় সকল প্রয়োজনীয় পণ্য এখানে পাওয়া যায় বলে বরাবরই মিরপুর শপিং কমপ্লেক্স থেকে শপিং করেন ইব্রাহীমপুর থেকে আসা রোজিনা বেগম। তিনি বলেন, প্রতি ঈদের কেনাকাটা এখান থেকেই করা হয়। এখানে এলে সব প্রয়োজনীয় পণ্য কিনে নিয়ে যেতে পারি।

শাহ আলী প্লাজা থেকে থ্রি-পিস কিনে খুশি মিরপুরের সুবর্ণা। তিনি বলেন, প্রতিবছরই এই মার্কেট থেকে ঈদের কেনাকাটা করি। এবারও থ্রি-পিস, শাড়ি, বাচ্চাদের কাপড় কিনলাম। আরও কিছু কসমেটিকস কিনব। আজ মার্কেটে ভিড়টা অনেক বেশি।

তবে পোশাক, জুতার দোকান ছাড়াও ফুটপাতের দোকানগুলোতেও বেচাকেনায় ছিল প্রচুর ভিড়। অপেক্ষাকৃত স্বল্প দামে ভালো মানের পণ্যের জন্য লোকজনকে ফুটপাতেও ভিড় করতে দেখা যায়।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট