1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

রাত পোহালেই চট্টগ্রাম-১০ আসনের ভোট

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

চট্টগ্রাম-১০ আসনে উপ নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রবিবার (৩০ জুলাই) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এই উপ নির্বাচনে ১৫৬টি কেন্দ্রের সবগুলোতে ভোট হবে ইভিএমে।

অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচন পরিস্থিতি সার্বক্ষণিক নজরদারির জন্য বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নির্বাচনী এলাকায় ৩০ জুলাই সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান সাংবাদিকদের বলেন, প্রতিটি কেন্দ্রে বসানো সিসি ক্যামেরায় নির্বাচন কমিশন থেকে নিবিড় মনিটরিং করা হবে। রিটার্নিং অফিসার কার্যালয় থেকেও মনিটরিং করা হবে।

রবিবারের ভোটে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে। নির্বাচনে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচন কমিশনের ২৪ জন পর্যবেক্ষক থাকবেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন গঠিত। এই আসনের মোট ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন। এরমধ্যে নারী ২ লাখ ৩৯ হাজার ৬৭৭ জন, পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৩৮ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২৩ জন।

উল্লেখ্য, গত ২ জুন সাংসদ ডা. আফছারুল আমীনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। গত ৮ জুন এ আসনের উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট