1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

রাজশাহীতে ভূয়া মুক্তিযোদ্ধা সনদ তেরীসহ জালিয়াতি চক্রের ২ সদস্য গ্রেপ্তার

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহীতে জাল দলিল, ভূয়া মুক্তিযোদ্ধার সনদ ও ভূয়া সিলমোহরসহ ২ প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার রাতে নগরীর রাজপাড়া থানার বুলনপুর এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরীর মোল্লাপাড়া এলাকার মৃত কাবিল উদ্দিনের ছেলে আনিছুর রহমান করিম (৬৬) ও বুলনপুর এলকার রাজীব হোসেন রহমানের ছেলে শেখ রেজওয়ানুল করিম। মঙ্গলবার দুপুরে তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল তাদের বাসায় তল্লাসী চালিয়ে ১৪টি স্বাধীনতা সংগ্রামের ভূয়া সনদপত্র, ১৫টি জয় বাংলা লেখা সম্বলিত ফাঁকা সনদ, স্ট্যাম্প ২৫৪৮টি, পাকিস্তানী বিভিন্ন ৮৩৩টি স্ট্যাম্প, ভারতীয় বিভিন্ন ২৫৩টি স্ট্যাম্প, জালিয়াতি কাজে ব্যবহৃত বিভিন্ন সরকারি কর্মকর্তার নামীয় ও পদবী সম্বলিত ভূয়া সীল-২০৫টি, রাষ্ট্রীয় মনোগ্রাম সম্বলিত লোহার পাত ০২টি ও পাকিস্তানের রাষ্ট্রীয় মনোগ্রাম সম্বলিত লোহার পাত ০২টি যাহা দিয়ে স্ট্যাম্পের পিছনে জল ছাপ দিয়া জালিয়াতির সাহায্যে বিভিন্ন ভূয়া দলিল প্রনয়ন করা হয়। এছাড়াও জালিয়াতির কাজে ব্যবহৃত দোয়াত কলম ০৩টি, দোয়াত কালি ০১টি, স্ট্যাম্প প্যাড ০১টি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, তারা দীর্ঘদিন ধরে ভূয়া দলিল তৈরীর কাজ করে আসছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে লোক চক্ষুর অন্তরালে ঘটনাস্থলে জব্দকৃত জালিয়াতির উপকরণের সহযোগিতায় ভূয়া দলিল, ভূয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেট তৈরী করে জনসাধারণের নিকট বিপুল অঙ্কের টাকা হাতিয়া নিয়ে প্রতারণা করে আসছিলো।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট