1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

যার নামে টিকিট, সেই করবে রেলভ্রমন : রেলমন্ত্রী

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ৩২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

টিকিট কালোবাজারি যাতে না হয় সেই চেষ্টা করছি। কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে বুধবার (১ মার্চ) সকালে এ কথা বলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এ সময় তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আন্তঃনগর এটি বাস্তবায়ন হলেও পরবর্তীতে সব লোকাল ট্রেনেও এ সেবা চালু করা হবে। এখন থেকে টিকিট থাকলেই ট্রেনে চড়া যাবে না। যার টিকিট তাকেই ভ্রমণ করতে হবে। অন্যের নামে কাটা টিকিটে ভ্রমণ করা যাবে না। করলে সেই যাত্রীকে জরিমানা দিতে হবে।

রেলমন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষের আইটি জ্ঞান কম থাকায় শতভাগ সফলতা আসতে বিলম্ব হতে পারে। যাত্রীদের সুযোগ-সুবিধার লক্ষ্য ও সহজলভ্য করার উদ্দেশ্য এ পদ্ধতি বাস্তবায়ন করছে রেলওয়ে। প্রয়োজনে যাত্রীদের মতামত নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ ছাড়াও এখন থেকে টিকিট কেটে যাত্রা বাতিল করতে চাইলে অনলাইন পেমেন্ট গেটওয়ে দিয়েই টাকা ফেরত পাওয়া যাবে উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, আগে টিকিট কাটার পর যাত্রা বাতিল করতে এবং টাকা ফেরত পেতে রেলওয়ের অফিসে যাওয়া লাগতো। কিন্তু নতুন নিয়মে যাত্রীরা ঘরে বসেই টাকা ফেরত পাওয়া যাবে। ৫০ শতাংশ অনলাইনে এবং ৫০ শতাংশ কাউন্টার থেকে টিকিট দেওয়া হবে। তবে কোনোক্রমে রেজিস্ট্রেশন ছাড়া টিকিট পাওয়া যাবে না।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট