1. admin@mohanagarbarta.com : admin :
  2. editor@mohanagarbarta.com : editor :
  3. moshiur12600@gmail.com : moshiur :
রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১০:৪৩ অপরাহ্ন

যাত্রী-যানবাহনের চাপ নেই দৌলতদিয়া ঘাটে

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩
  • ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঈদের মাত্র কয়েক দিন বাকি থাকলেও এখনও যাত্রী ও যানবাহনের চাপ নেই রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে। পদ্মা সেতু চালু হওয়ার আগে প্রতিবছর এ সময়ে যেখানে ঈদে ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপে ভোগান্তি পোহাতে হয়েছে, সেখানে ঘাট এলাকা এখনও ফাঁকা পড়ে আছে। যাত্রীরা ভোগান্তি ছাড়াই এবার ঈদযাত্রা করতে পারবেন বলে জানান ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় এ তথ্য জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক নূর আহমেদ ভূঁইয়া।

তিনি বলেন, এখনো ঈদ যাত্রা শুরু হয়নি। ঈদের আগে আজ শেষ কর্মদিবস। আগামীকাল থেকে কিছুটা যাত্রীর চাপ বাড়তে পারে। তবে যানবাহনের কোনো চাপ থাকবে না। কারণ বেশিরভাগ দূরপাল্লার পরিবহনগুলো পদ্মা সেতু হয়ে যাবে। এছাড়াও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকায় এই নৌরুটে মোটরসাইকেলের চাপ থাকবে। তবে চাপ সামাল দিতে আমাদের পর্যাপ্ত পরিমাণে ফেরি থাকবে।

তিনি আরও বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে। আরও দুটি ফেরি মাওয়া থেকে রওনা হয়েছে। তখন আমাদের বহরে ২০টি ফেরি থাকবে। এছাড়াও দৌলতদিয়া প্রান্তে ৩টি ফেরি সচল থাকবে। সেখানে মোট ৬টি পকেটে ফেরি ভিড়বে।

আরিচা লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাটের তত্ত্বাবধায়ক নূরুল আনোয়ার মিলন বলেন, এখনো লঞ্চে তেমন যাত্রীর চাপ নেই। ঈদযাত্রায় লঞ্চ যাত্রীদের পারাপারের জন্য ৩৩টি লঞ্চ সচল থাকবে। আশা করছি ভোগান্তি ছাড়াই মানুষ ঘরে ফিরতে পারবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট