1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

ভারতীয় ভিসা আবেদন আরও সহজ হল

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশিদের ভিসা আবেদন সহজ করতে নতুন কয়েকটি নিয়ম চালু করার কথা জানিয়েছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র-আইভ্যাক।

ভিসার জন্য পাসপোর্ট জমা দেওয়ার পর অন্য কাজের জন্য যাদের পাসপোর্ট দরকার হতে পারে, তারা এই নতুন নিয়মে সুবিধা পাবেন। ভিসা আবেদন জমা দেওয়ার জন্য সুনির্দিষ্ট সময়ও ঠিক করে নেওয়া যাবে আগে থেকে, ফলে দীর্ঘ সময় লাইনে দাঁড়ানোর ঝক্কি কমবে।

আইভ্যাকের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীদের ভোগান্তি কমানোর চেষ্টায় নতুন এই নিয়মগুলো চালু করা হয়েছে, যা ১১ জুলাই থেকে কার্যকর হয়েছে।

হাই কমিশনের মাধ্যমে ভিসা প্রক্রিয়াকরণ চলাকালে অন্য কাজে ব্যবহারের জন্য যদি কারও পাসপোর্টের প্রয়োজন পড়ার সম্ভাবনা থাকে, তিনি চাইলে আইভ্যাকে ভিসা আবেদন জমা দেওয়ার সময়ই পাসপোর্ট ফেরত নেওয়ার সুযোগ পাবেন।

তবে টোকেনে ‘ভিসা ডেলিভারির’ সম্ভাব্য যে তারিখ দেওয়া হবে, তার ৭ দিন আগে অবশ্যই তাকে আইভ্যাকে পাসপোর্ট জমা দিতে হবে। আর আবেদনকারীদের দীর্ঘ লাইন কমিয়ে আনতে আগে থেকে ‘টাইম স্লট’ বেছে নেওয়ার সুযোগ দিচ্ছে আইভ্যাক।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনে ভিসা প্রসেসিং ফি পরিশোধ করার সময় আবেদনকারীরা ভিসা আবেদন জমা দেওয়ার জন্য সুনির্দিষ্ট সময় ও তারিখ আগে থেকে বেছে নেওয়ার সুযোগ পাবেন। তাতে তাদের আর দীর্ঘ সময় লাইনে অপেক্ষা করতে হবে না।

যারা ১০ জুলাই পর্যন্ত সুনির্দিষ্ট তারিখ ও সময় ছাড়া ভিসা প্রসেসিং ফি অনলাইনে জমা দিয়েছেন, তাদের আগামী ২০ জুলাইয়ের মধ্যে আবেদনপত্র জমা দিতে অনুরোধ করেছে আইভ্যাক।

এখন থেকে আবেদনকারী যে তারিখ ও সময় নির্ধারণ করে ভিসা প্রসেসিং ফি অনলাইনে জমা দেবেন, সেই তারিখ ও সময় অনুযায়ী আইভ্যাকে আবেদন জমা দিতে হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট