1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

বিশ্বকাপের পর্দা উঠছে আজ

স্পোর্টস রিপোর্ট :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে

২০১৯ সালের ১৪ জুলাই নাটকীয় এক ফাইনালের পর পর্দা নেমেছিল ক্রিকেট বিশ্বকাপের। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের সেই ফাইনালকে সর্বকালের সেরা ওয়ানডে ম্যাচ হিসেবেই বিবেচনা করেন অনেকে। মাঝে পেরিয়ে গিয়েছে চার বছর। এই চার বছরে অনেক কিছুই বদলেছে ক্রিকেট দুনিয়ায়। সবকিছুর পর আজ (৫ অক্টোবর) থেকে আবার শুরু হচ্ছে বিশ্বক্রিকেটের বড় এই আসর।

ঠিক যেখানে শেষ হয়েছিল গেলবারের ফাইনাল, সেখান থেকেই যেন শুরুর বার্তা দিয়েছে এবারের বিশ্বকাপ। গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ম্যাচ দিয়েই শুরু হবে ২০২৩ সালের বিশ্বকাপ। এর মাধ্যমে লম্বা সময় পর আয়োজক দেশের ম্যাচ ছাড়াই বিশ্বকাপ আসর শুরু হবে। ভারত সবাইকে স্বাগত জানাচ্ছে বিশ্বকাপের রঙ্গমঞ্চে।
এবারই প্রথম কোন বিশ্বকাপ জেতা দলকে ছাড়াই শুরু হচ্ছে ক্রিকেটের এই মেগা ইভেন্ট। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ বাছাইপর্ব পেরুতে ব্যর্থ হওয়ায় এমন পরিণতি। বাছাইপর্ব থেকে উঠে এসেছে দুই দল। ১৯৯৬ এর বিশ্বকাপ জেতা শ্রীলঙ্কার সঙ্গে যুক্ত হয়েছে নেদারল্যান্ডস।

বাংলাদেশ এবারের আসরে এসেছে সম্ভাবনাময় এক দল নিয়ে। বিশ্বকাপের ঠিক আগে পেসার এবাদত ছিটকে গিয়েছেন এসিএল ইনজুরিতে। আর তামিম ইকবালের আসা হয়নি পরিপূর্ণ ফিট না থাকায়। এদের মাঝে তামিমের অনুপস্থিতি নিয়ে বেশ একটা ঝড়ই পার করেছে বাংলাদেশের ক্রিকেট। তবে সেসব সরিয়ে আপাতত মাঠের ক্রিকেটেই ফোকাস করতে চায় টাইগাররা।

ফেবারিটের আসনে আছে পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার নামও। হিসেব থেকে বাদ যাচ্ছেনা টানা দুইবারের রানারআপ নিউজিল্যান্ডের নাম। ডার্কহর্স হিসেবে চমকের আশায় আছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। আফগানিস্তান আর নেদারল্যান্ডস থাকবে ভালো কিছুর প্রত্যাশায়।

ভারতের ১০ ভেন্যুতে ৪৮ ম্যাচ দিয়ে শেষ হবে এবারের বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচের মত ফাইনালও আয়োজন করবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। প্রস্তুতি ম্যাচগুলো জানান দিয়েছে এবারের বিশ্বকাপে রানের উৎসব দেখবেন ক্রিকেট ভক্তরা। অপেক্ষার পালা ফুরিয়েছে। এবার সবাইকে স্বাগত বিশ্বকাপের রঙ্গমঞ্চে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট