1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

বিএনপির সমাবেশের মঞ্চ ভেঙে গেছে, চলছে পিকআপে

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন সংগঠনের আয়োজিত ‘দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশ’-এর মঞ্চ নেতা-কর্মীদের ভারে ভেঙে পড়েছে। পরে ভেঙে যাওয়া মঞ্চের সামনে একটি পিকআপ ভ্যানে মঞ্চ করে সমাবেশ শুরু হয়েছে। এতে এক সাংবাদিকসহ দুজন আহত হয়েছেন।

সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার তারুণ্যের সমাবেশের আয়োজন করেছে বিএনপির তিন যুব-ছাত্রসংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল। সমাবেশে যোগ দিতে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় ভিড় করছিলেন নেতা-কর্মীরা। সমাবেশের জন্য উদ্যানের পূর্ব দিকে (ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের টেনিস কোর্ট-সংলগ্ন) জায়গায় সমাবেশের মঞ্চ করা হয়।

সমাবেশে যোগ দিতে যাওয়া অনেক নেতা-কর্মী মঞ্চে থাকা নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান। কেউ কেউ মঞ্চেই অবস্থান নেন। বেলা সোয়া দুইটার দিকে মঞ্চ ভেঙে পড়তে পারে আশঙ্কায় নেতা-কর্মীদের মঞ্চ থেকে নেমে যেতে বারবার মাইকে ঘোষণা দিয়ে অনুরোধ করতে শোনা যায়। সেখানে উপস্থিত বিএনপির এক নেতা জানান, নেতাকর্মীদের ভারে মঞ্চ ভেঙে পড়েছে।

বেলা পৌনে তিনটার দিকে সমাবেশ মঞ্চের কাছে গিয়ে দেখা যায়, মঞ্চটি ভেঙে গেছে। ভাঙা মঞ্চটি পেছনের দিকে কিছুটা হেলে রয়েছে। পরে আয়োজকেরা বেলা তিনটার দিকে সেখানে সাদা রঙের একটি ছোট পিকআপ ভ্যান আনেন। বেলা সোয়া তিনটার দিকে সেই পিকআপের ওপর বক্তব্যের জন্য মঞ্চ (ডায়াস) করে ও প্লাস্টিকের চেয়ার বসিয়ে সমাবেশ শুরু করা হয়।

তারুণ্যের সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, বিশেষ বক্তা ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম এবং তারুণ্যের সমাবেশে সভাপতি যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন ওই মঞ্চে রয়েছেন।

এদিকে মঞ্চ ভেঙে পড়ার ঘটনায় আহত দুজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাঁরা হলেন বাংলা টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক শিউলী আক্তার (৪৪) ও ছাত্রদলের কর্মী নাঈম হোসেন (২২)।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের আবাসিক চিকিৎসক মো. আলাউদ্দিন জানান, আহত দুজনের মধ্যে নাঈমের বাঁ পা ভেঙ্গে গেছে, তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাংবাদিক শিউলি আক্তারের বাঁ পায়ের গোড়ালি আঘাত লেগেছে। পা প্লাস্টার করে দেওয়া হয়েছে।

আহত নাঈম বলেন, তিনি মঞ্চের পেছনের দিকে ছিলেন। হঠাৎ করে মঞ্চ ভেঙে পড়ে তিনি আহত হন ।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট