1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

বাগমারায় তালগাছ মেরে ফেলা আ.লীগ নেতাকে দল থেকে বহিষ্কার

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহীর বাগমারায় আওয়ামী লীগ নেতা শাহারিয়া আলীকে দলীয় পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রবিবার উপজেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শাহারিয়া আলী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতির পদে দায়িত্ব পালন করে আসছিলেন।

সম্প্রতি তিনি ভবানীগঞ্জ-হাট-গাঙ্গোপাড়া এলাকার বাইগাছায় নিজের পুকুরপাড়ের আমগাছ রক্ষার জন্য ৫০টি তালগাছে বিষ প্রয়োগ করে মেরে ফেলেছে। গতবছর তিনি সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তার পাশে ওই পুকুর খনন করেন। সেই পুকুর পাড়ে আমগাছ লাগিয়েছেন। তার লাগানো সেই আমগাছ রক্ষা করতে রাস্তার পাশের তালগাছগুলো মেরে ফেলেছেন।

তালগাছের বাকল তুলে সেখানে কীটনাশক প্রয়োগ করেছেন শাহারিয়া আলী। এতে সড়কের পাশে থাকা তালগাছ মরে গেছে। তালগাছগুলো মেরে ফেলে পরিবেশ নষ্ট করেছে। পরিবেশ বান্ধব তালগাছ মেরে ফেলার ঘটনায় তার বিরুদ্ধে আদালত স্বপ্রণোদিত হয়ে শাহরিয়া আলীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

তিনি করখন্ড দাখিল মাদ্রসায় শিক্ষকতা করেন। তালগাছ মেরে ফেলায় তিনি ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপি রাস্তার পাশে তালগাছ রোপনের অভিযান পরিচালনা করে আসছেন। নিজের স্বার্থে বড় বড় সেই তালগাছগুলোকে বিষ দিয়ে মেরে ফেলেছেন শাহারিয়া আলী। মাস দুয়েক আগে তিনি ওই পুকুরপাড়ে বিভিন্ন জাতের আমগাছ লাগান।

আমগাছের পাশেই আগে থেকে স্থানীয় লোকজনের লাগানো সারিবদ্ধ তালগাছ আছে। প্রায় ১০ থেকে ১২ বছর আগে স্থানীয় এক বৃদ্ধসহ কয়েকজন ব্যক্তি সড়কের উভয় পাশে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে তালগাছ লাগিয়েছিলেন। দলীয় পদে থেকে পরিবেশের এতো বড় ক্ষতি করতে পারে না মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে আপোষহীন। দলীয় পদ পদবী ব্যবহার করে অবৈধ সুবিধা হাসিল করার কোন সুযোগ নেই। রাস্তার পাশের গাছ রক্ষা না করে মেরে ফেলার ঘটনায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দলীয় পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জনস্বার্থ বিরোধী কর্মকান্ডের সাথে যে কোন ব্যক্তি জড়িত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট