1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

তৃণমূল বিএনপির চেয়ারম্যান হচ্ছেন নাজমুল হুদার মেয়ে

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ১০২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাবেক বিএনপির নেতা ও মন্ত্রী প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার প্রতিষ্ঠিত দল তৃণমূল বিএনপির চেয়ারম্যান হতে যাচ্ছেন তার মেয়ে ব্যারিস্টার অন্তরা সেলিমা হুদা। বাবার মৃত্যুতে দলের চেয়ারম্যানের শূন্য আসনে আসছেন তিনি। যদিও তাদের পারিবারিকভাবে চাওয়া ছিল নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদাকে। কিন্তু মায়ের ইচ্ছা মেয়ে যেন বাবার প্রতিষ্ঠিত দলের হাল ধরেন।

নাজমুল হুদার প্রেস সচিব তারেক হোসেনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ ফেব্রুয়ারি তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা পরলোক গমন করেন। ব্যারিস্টার নাজমুল হুদা মারা যাওয়ায় তার পদটি শূন্য হয়ে আছে। এমতাবস্থায় গঠনতন্ত্র মোতাবেক ৯০ দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের শূন্য পদটি পূরণ করার বিধান রয়েছে।

এতে আরো বলা হয়, গত ২২ মার্চ এক জরুরি সভা ও আজ (৫ মে) সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদটি পূরণ করা হয়। আগামীকাল শনিবার এক সংবাদ সম্মেলনে মাধ্যমে দেশবাসীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নাম প্রকাশ করা হবে।

নাম না প্রকাশে অনিচ্ছুক দলটির একজন নেতা বলেন, দলের বৈঠকে সবাই চেয়েছিল স্যারের জায়গায় ম্যাডাম সিগমা হুদা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হোক। কিন্তু ম্যাডামের বক্তব্য ছিল- ‌‘আমরা স্বামী যেহেতু বেঁচে থাকতে তা হয়নি, তাই আমার চাওয়া আমি বেঁচে থাকতে মেয়ে বাবার প্রতিষ্ঠিত দলের চেয়ারম্যান হোক।’

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে- আগামীকাল দুপুর ১২টায়, সাইনপুকুর, স্যুট, বাসা নম্বর-৮/সি, রোড নম্বর-১৪৩, গুলশান-১ (শ্যুটিং ক্লাব ও এসিসিএল ক্লাবের সামনে) তৃণমূল বিএনপির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে তৃণমূল বিএনপির ঊর্ধ্বতন নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

২০১৮ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১ আসন থেকে বিএনপির মনোনয়ন চেয়েছিল ব্যারিস্টার নাজমুল হুদা। তার জন্য বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছিল। যদিও বিএনপির পক্ষ থেকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়নি।

প্রসঙ্গত, নাজমুল হুদার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় গত ১৬ ফেব্রুয়ারি তৃণমূল বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিয়ে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)। দলটি প্রতীক হিসেবে পাচ্ছে ‘সোনালি আঁশ’।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট