1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

তুরস্কে ধ্বংসস্তূপে আটকে থাকা সেই ফুটবলার উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

অবশেষে খোঁজ মিলল তুরস্কে ভূমিকম্পে ধ্বংসস্তূপে আটকে থাকা ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আটসুর। মঙ্গলবার (৭ জানুয়ারি) তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ভূমিকম্পের পর তুরস্কে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে। আটসুকে খুঁজে না পাওয়ায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন তুর্কি সুপার লিগে হ্যাটেস্পোরের সমর্থকরা। শেষ পর্যন্ত উদ্ধার হলেন তিনি।

ইংল্যান্ডের দুই ক্লাব চেলসি ও নিউক্যাসলে খেলেছেন আটসু। তুরস্কের কাহরামানমারাস এলাকায় অবস্থিত তার ক্লাব হ্যাটেস্পোরে। সেখানে মারাত্মক প্রভাব ফেলেছে ভূমিকম্প। ৩১ বছর বয়সী এই ফুটবলার আটক পড়েন সেখানে।

তুরস্কের এক সাংবাদিক বলেন, ক্রিশ্চিয়ান আটসু জীবিত। তাকে উদ্ধার করা হয়েছে। ভূমিকম্পের পর ধ্বংসস্তূপের মধ্যে আটকে পড়েছিলেন তিনি। শ্বাসকষ্টের সমস্যা রয়েছে তার। এ ছাড়া ডান পায়ে চোট রয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আটসুকে।

শুধু আটসু নন, ক্লাবটির ক্রীড়া পরিচালক টানের সাভুটও আটকা পড়েছিলেন। আটসুকে পাওয়া গেলেও এখনো সাভুটের সন্ধান চলছে। ধারণা করা হচ্ছে, ধ্বংসস্তূপের মধ্যে আটকে আছেন তিনি। এদিকে গত ২৪ ঘণ্টার মধ্যে একাধিকবার ভূমিকম্প হয়েছে তুরস্কে।

সরকারি হিসাব অনুযায়ী সোমবারের ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় পাঁচ হাজার মানুষের মৃত্যু হয়েছে। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল মাটি থেকে প্রায় দুই কিলোমিটার গভীরে। সোমবার স্থানীয় সময় ভোর ৪টায় কেঁপে ওঠে তুরস্ক ও সিরিয়ার বিস্তীর্ণ এলাকা। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৮। ভূমিকম্পের উৎসস্থল ছিল দক্ষিণ তুরস্কে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট