1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

ঢাকা উত্তর সিটির ৮ হাটের কোনটির ইজারা মূল্য কত?

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

আসন্ন আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে অস্থায়ী ৮টি পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। যদিও ৮টি অস্থায়ী হাট ছাড়াও বছরের অন্যান্য সময়ের মতো গাবতলী স্থায়ী হাটে পশু কেনাবেচা হবে।

এছাড়া ঈদুল আজহা উপলক্ষ্যে এরইমধ্যে অস্থায়ী ৮টি হাটের ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ডিএনসিসি। এসব অস্থায়ী হাটের মধ্যে বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাব নগর ব্লক বি থেকে এইচ পর্যন্ত খালি জায়গায় বসতে যাওয়া হাটের সর্বোচ্চ ইজারা মূল্য নির্ধারণ করা হয়েছে। এর ইজারা মূল্য নির্ধারণ করা হয়েছে ১ কোটি ৫১ লাখ ৬ হাজার ৬০ টাকা। এছাড়া ৪৪ নম্বর ওয়ার্ডের কাঁচকুড়া বেপারীপাড়ার রহমান নগর আবাসিক প্রকল্পের খালি জায়গায় বসতে যাওয়া হাটের ইজার মূল্য সবচেয়ে কম নির্ধারণ করা হয়েছে। এর ইজারা মূল্য ধরা হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৬০ টাকা।

অস্থায়ী ৮ হাটের মধ্যে ভাটারা (সাইদ নগর) সংলগ্ন খালি জায়গায় বসা হাটের ইজারা মূল্য ১ কোটি ১৩ লাখ ৭০ হাজার ২৬৭ টাকা, উত্তরা দিয়াবাড়ি ১৬ ও ১৮ নম্বর সেক্টর বউ বাজার এলাকার খালি জায়গা ১ কোটি ২০ লাখ, বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাব নগর ব্লক বি থেকে এইচ পর্যন্ত খালি জায়গা ১ কোটি ৫১ লাখ ৬ হাজার ৬০ টাকা ইজারা মূল্য নির্ধারণ করা হয়েছে।

মিরপুর সেকশন ৬, ওয়ার্ড ৬ এর খালি জায়গায় হাটের ইজারা মূল্য নির্ধারণ করা হয়েছে ১ কোটি ৩৫ লাখ ৩৪ হাজার ৫৬০ টাকা, মোহাম্মদপুরের বছিলার ৪০ ফুট রাস্তা সংলগ্ন খালি জায়গা ২৯ লাখ ৭৫ হাজার টাকা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট খেলার মাঠের খালি জায়গা ৬০ লাখ ৬৩ হাজার ২০০ টাকা, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা ২৪ লাখ ৫০ হাজার টাকা এবং ৪৪ নম্বর ওয়ার্ডের অন্তর্গত কাঁচকুড়া বেপারীপাড়ার রহমান নগর আবাসিক প্রকল্পের খালি জায়গায় হাটের ইজারা মূল্য নির্ধারণ করা হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৬০ টাকা।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম বলেন, ঈদুল আযহা উপলক্ষ্যে কোরবানির পশুর অস্থায়ী ৮টি হাটের ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই ৮টি অস্থায়ী হাটের ইজারার সরকারি এসব মূল্য ছাড়াও প্রতিটি হাটের জন্য অফেরতযোগ্য শিডিউল মূল্য রাখা হয়েছে। পাশাপাশি প্রতিটি হাটের ইজারা মূল্যের শতকরা ৫ টাকা পরিচ্ছন্নতা ফি ধরা হয়েছে। এসব অস্থায়ী হাটের ইজারার মেয়াদকাল হবে ঈদের দিনসহ মোট ৫ দিন।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট