1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

জমকালো আয়োজনে আজ পদ্মা উঠছে রাজশাহীর আবাসন মেলার

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩১২ বার এই সংবাদটি পড়া হয়েছে

আজ শনিবার ২৫ ফেব্রুয়ারী থেকে রাজশাহীতে শুরু হচ্ছে রাজশাহী রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার এসোসিয়েশনের (রেডা) আবাসন মেলা। জমকালো আয়োজনে তিনদিন ব্যাপী এ মেলার পদ্মা উঠবে আজ বিকেলে। ‘সবার জন্য স্বল্পমূল্যে নিরাপদ ও স্থায়ী আবাসন’ শ্লোগান নিয়ে এবার মেলার আয়োজন করা হয়েছে। এবার আবাসন মেলা অনেকটা ব্যতিক্রমভাবে তৈরি করা হয়েছে। মেলার স্টল থেকে শুরু করে সব কিছুতেই এসেছে নতুনত্ব। অন্যান্য বছরের চেয়ে এবার মেলা হবে জমকালো আয়োজনে। ইতোমধ্যে মেলার যাবতীয় কাজ প্রায় সম্পন্ন হয়েছে। এখন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে আবাসন মেলা-২০২৩।

প্রতিবছরের ন্যায় এবারো মেলা থাকছে বিনামূল্যে প্রবেশ ‘ফ্রি’। নগরীর গ্রীণ প্লাজায় বিকেল তিনটায় এ মেলার উদ্বোধন করবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জিয়াউল হক, পুলিশ কমিশনার আনিসুল ইসলাম, চেম্বারের সভাপতি মাসুদুর রহমান রিংকুসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এবার মেলায় মোট ৬৫টি স্টল থাকবে। বিশেষ করে আবাসন মেলায় থাকছে খাবারের স্টল। ডেভেলপারদের সাথে এবার মেলায় থাকবে বিভিন্ন কোম্পানীর প্রায় ২৭টি স্টল। মেলার স্টলগুলোও সাজানো হয়েছে মনোরম ও ব্যতিক্রম পরিবেশে।

মূলত আবাসন নিয়ে রাজশাহীর ফ্ল্যাট ক্রেতাদের মধ্যে বিভিন্ন ধরনের প্রশ্ন থাকে। মেলায় ক্রেতাদের সেই প্রশ্নের উত্তর দিতেও করা হয়েছে তথ্য বুথ। এ বুথ থেকে গ্রাহকরা সব ধরনের সেবা পাবেন। ফ্ল্যাট ক্রয় থেকে শুরু করে ভবন নির্মাণ পর্যন্ত তথ্য দেয়া হবে এই বুথ থেকে।

মেলা থেকে ফ্ল্যাট ক্রেতাদের এবার বিভিন্ন ধরনের সচেতনতামুলক তথ্য প্রদান করা হবে। যেনো কোনো ক্রেতা বিশেষ ছাড়ের প্রতারণার শিকার না হন। ক্রেতাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সব ধরনের পরামর্শ দেয়া হবে মেলা থেকে। যদিও রেডার পক্ষে ফ্ল্যাট ক্রেতাদের সচেতন করতে দীর্ঘ মেয়াদি প্রচারণা চালানো হয়েছে। তারপরও এবার মেলায় নির্ভরযোগ্য, স্থায়ী, নিরাপদ আবাসন নিশ্চিতে বিষয়টি বেশি গুরুত্ব দেয়া হবে। প্রতারণা এড়াতে রেডার সদস্যদের কাছ থেকে ফ্ল্যাট কেনার আহ্বান জানানো হবে। কারণ রাজশাহীতে একমাত্র রেডার সদস্যরাই নির্ভরযোগ্য ভবন নির্মাণ ও স্বল্পমূল্যে ফ্ল্যাট বিক্রি করে আসছে। রেডার সদস্যদের কাছ থেকে ফ্ল্যাট কিনলে গ্রাহক ১০০ভাগ প্রতারণার শিকার হবে না, এমন নিশ্চয়তা দেয়া হবে। রেডার আবাসন মেলা থেকে সাধারণ পরিবারের লোকজনদের সাধ্যের মধ্যে ফ্ল্যাট কিনার ব্যাপারটি থাকছে মেলায়।

রেডার সভাপতি তৌফিকুর রহমান লাভলু বলেন, এবার আবাসন মেলা হচ্ছে ব্যতিক্রমী আয়োজনে। অন্যান্য বছরের তুলনায় এবার মেলা ভিন্ন রুপ পাবে। মেলার স্টলগুলো সাজানো হয়েছে মনোরম পরিবেশে। আমরা চাই মেলা থেকে ক্রেতারা সচেতন হবে। সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে। তিনি বলেন, নগরীতে নামে বেনামে ডেভেলপার সৃষ্টি হয়েছে। তারা নিম্নমানের ভবন নির্মাণ করে ফ্য¬াট আকারে বিক্রি করছেন। নিম্নমানের এসব ফ্লাট কিনে মানুষ যেমন প্রতারণার শিকার হচ্ছেন, তেমনি নগরীর ভারসাম্য হারাচ্ছে। আমরা চাই নির্ভরযোগ্য ভবন নির্মাণ করে মানুষকে উপহার দিতে। নিভরযোগ্য ফ্ল্যাট ক্রেতাদের উপহার দেয়াই রেডার এক মাত্র লক্ষ্য।

রেডার সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজি বলেন, বাংলাদেশের পার্শবর্তি দেশের দিকে তাকালে দেখা যায় তারা তেমন উন্নত না। কিন্তু তারা পর্যটন নগরীর খেতাব অর্জন করেছে। আমরা চাই রাজশাহীকে পর্যটন নগরী হিসাবে গড়ে তুলতে। রাজশাহীকে পর্যটন নগরী হিসাবে পরিচিত করতে চাই বিশ্বের দরবারে। রাজশাহী পর্যটন নগরীর রুপ নিলে এখানে ব্যবস্থা বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটবে।

রাসিক মেয়রের সহযোগিতায় আমরা রাজশাহী নগরীকে পর্যটন নগরীর আদোলে গড়ে তুলবো এই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, নগরীতে অনেক ভুঁইফোড় ডেভেলপার উদয় হয়েছে। তারা নামমাত্র ভবন নির্মাণ করে চড়া দামে ফ্ল্যাট বিক্রি করছে। এসব ভবনের নেই গুনগুত মান, নেই স্থায়ীত্ব। এসব ফ্ল্যাট কিনে মানুষ প্রতারণার শিকার হচ্ছেন। রাজশাহীর মানুষ যেনো প্রতারণার শিকার না হয় আমরা সে দিক বিশেষ নজর দিচ্ছি। একই সাথে আমি বলবো ক্রেতারা মেলায় আসুক এবং সবকিছু জেনে বুঝে ফ্ল্যাট কিনুক। ক্রেতারা যেনো প্রতারণার শিকার না হয় সেটি আমাদের কাম্য।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট