1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

ঘোর অন্ধকার নামিয়ে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

আবহাওয়া ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

টানা দাবদাহের পর হঠাৎ কালবৈশাখী ঝড় ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে রাজধানী ঢাকায়। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় ঝোড়ো হাওয়ার সঙ্গে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত সন্ধ্যা সাড়ে ৬টায়ও বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছিল।

দিনভর তীব্র গরমের পর বৃষ্টি রাজধানীর জনজীবনে কিছুটা স্বস্তি এনেছে। তবে বেকায়দায় পড়তে হয়েছে অফিসফেরত মানুষকে।

জানা গেছে, রাজধানীর মিরপুর, ধানমণ্ডি, গুলশান, নিউমার্কেট, পল্টন, গুলিস্তান, সচিবালয়, প্রেস ক্লাব, মতিঝিল, মোহাম্মদপুর, ঢাকা মেডিকেল কলেজ, বকশীবাজার, সায়দাবাদ, কাজলা, শনিরআখড়াসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। বৃষ্টির নামার আগে এসব এলাকার আকাশ অন্ধকার হয়ে যায়। তারপর বইতে থাকে ঝোড়ো বাতাস। এর কিছুক্ষণ পর কোথাও কোথাও অঝোর ধারায়, আবার কোথাও কোথাও গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়।

এদিকে, আজ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির হতে পারে। এছাড়াও দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ হতে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম এবং খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা, পটুয়াখালী ও ভোলা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে, সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট