1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কর্মশালা অনুষ্ঠিত

আমিনুল ইসলাম (গোদাগাড়ী)
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪০৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

মঙ্গলবার সিসিবিভিও’র আয়োজনে ও ব্রেড ফর দ্য ওয়ার্ল্ড জার্মানির সহায়তায় ‘রাজশাহীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর রক্ষাগোলা গ্রাম ভিত্তিক স্থিতিশীল খাদ্য নিরাপত্তা কর্মসূচী’-এর আওতায় রক্ষাগোলা সংগঠনের সান্তাল জনজাতির ৩৫ জন সাংস্কৃতিমনা সদস্যের অংশগ্রহণে রাজশাহীর গোদাগাড়ীর রিশিকুল ইউনিয়নের কাদমা ফুলবাড়ী রক্ষাগোলা সংগঠনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের ঐতিহ্য ও সংস্কৃতি সংরক্ষণ ও পুনঃসৃজনে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালার আলোচ্য বিষয় ছিলো সান্তাল জনজাতির জীবনচক্র, সাংস্কৃতিক উপাদানসমূহ, সংস্কৃতি সংরক্ষণ ও পুনঃসৃজনে নেতৃবৃন্দের ভূমিকা, রক্ষাগোলা সংগঠনের মাধ্যমে সংস্কৃতি সংরক্ষণ ও পুনঃসৃজন এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের সংস্কৃতি সংরক্ষণ ও পুনঃসৃজনে সিসিবিভিওর করণীয়।

কর্মশালার উদ্বোধন করেন সিসিবিভিও’র প্রকল্প সমন্বয়কারী ইথার আরিফ।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন সিসিবিভিওর উর্ধতন হিসাবরক্ষক এএইচএম তারিক। কর্মশালার আলোচনায় সহায়ক হিসেবে অংশ নেন সিসিবিভিও’র উর্দ্ধতন মাঠ কর্মকর্তা নিরাবুল ইসলাম, নারী উন্নয়ন কর্মকর্তা সবিতা রানী, সমাজ সংগঠক কাথারিনা হাঁসদা। কর্মশালাটি পরিচালনা করেন সিসিবিভিও’র মাঠ কর্মকর্তা সৌমিক ডুমরী এবং তাকে সার্বিকভাবে সহায়তা করেন সংস্থার সমাজ সংগঠক প্রেমচাঁদ এক্কা।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট