1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

খুলে দেওয়া হলো মেট্রোরেলের ‘উত্তরা সেন্টার’ স্টেশন

মহানগর ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৯৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর ‘উত্তরা সেন্টার’ স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে। এ নিয়ে চারটি স্টেশন খুলে দেওয়া হলো। এটি উত্তরা উত্তর ও দক্ষিণ স্টেশনের মাঝের স্টেশন। এই স্টেশন চালুর ফলে উত্তরা ১৮, ১৬ ও ১৫ সেক্টর এলাকার যাত্রীরা মেট্রোরেলে অনায়াসে যাতায়াত করতে পারবেন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় যাত্রীদের জন্য খুলে দেওয়া হয় স্টেশনটি। আগামী মার্চ মাসের মধ্যে আগারগাঁও পর্যন্ত বাকি স্টেশনগুলো পর্যায়ক্রমে চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। মেট্রোরেলের গুরুত্বপূর্ণ মিরপুর-১০ স্টেশন আগামী ১ মার্চ চালু হওয়ার কথা রয়েছে।

আগারগাঁও থেকে উত্তরা সেন্টার স্টেশনের ভাড়া ৫০ টাকা। উত্তরা উত্তর ও পল্লবী স্টেশন থেকে উত্তরা সেন্টার স্টেশনের ভাড়া ২০ টাকা।

২০২২ সালের ২৯ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেল বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে। শুরুতে শুধু উত্তরা উত্তর থেকে আগারগাঁও স্টেশনের মধ্যে এই মেট্রো ট্রেন চলাচল করতো। এরপর গত ২৫ জানুয়ারি মিরপুরের পল্লবী স্টেশনটি খুলে দেওয়া হয়। অবশেষে আজ উত্তরা সেন্টার স্টেশনটি খুলে দেওয়া হলো। মার্চের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি চারটি স্টেশনও চালু হবে। আর জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

বর্তমানে মেট্রোরেল চলছে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট