1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

এখন থেকে ভোমরা বন্দর দিয়ে বাসে যাতায়াত করা যাবে ভারতে

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ৬৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করতে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে বাংলাদেশ-ভারত বাস সার্ভিস।

মঙ্গলবার (১ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে গ্রিনলাইন পরিবহনের একটি বাস বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে।

এর মধ্য দিয়ে এ বন্দর দিয়ে দীর্ঘদিনের প্রত্যাশিত বাংলাদেশ-ভারত বাস সার্ভিস উদ্বোধন করা হলো।

এসময় গ্রিনলাইন পরিবহন বাংলাদেশের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার ও কলকাতা গ্রিনলাইন পরিবহনের স্বত্বাধিকারী সঞ্জয় মজুমদার উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান, আওয়ামী লীগ নেতা এজাজ আহমেদ স্বপন, গ্রিনলাইন বেনাপোল শাখার ম্যানেজার রবিন বাবু, যশোর শাখার সুব্রত ঘোষসহ অনেকে।

ভোমরা স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, পরীক্ষামূলকভাবে সাতক্ষীরা থেকে কলকাতায় বাস সার্ভিস চালু করা হয়েছে। এদিন অল্প সংখ্যক পাসপোর্ট যাত্রী ভারতে গেছেন। আশা করি, এক মাস পর থেকে পুরোদমে এ বাস চলবে। 

এ বিষয়ে গ্রিনলাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার জানান, কম খরচে ও সহজেই গ্রিনলাইন পরিবহনের মাধ্যমে ভোমরা বন্দর দিয়ে ঘোজাডাঙ্গা হয়ে সরাসরি কলকাতা পৌঁছাতে পারবেন পাসপোর্টধারী যাত্রীরা। এতে সময় সাশ্রয় হবে। এক বছর আগে এ বিষয়টির উদ্যোগ নেওয়া হয়, আজ তার সফল বাস্তবায়ন হয়েছে।

গ্রিনলাইন ভারতের স্বত্বাধিকারী সঞ্জয় মজুমদার জানান, আপাতত এপার থেকে ওপারে যাত্রীরা বাস বদল করে কলকাতায় যেতে পারবেন। মাসখানেক পর থেকে সরাসরি কলকাতায় বাস যাবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট