1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

ঈদ শেষে ঢাকা ফিরছেন কর্মজীবীরা

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ এপ্রিল, ২০২৩
  • ৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। রোববার (২৩ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঈদ ফেরত কর্মজীবীদের ফিরতে দেখা গেছে।

টানা পাঁচ দিন ঈদের ছুটি শেষে আগামীকাল রোববার (২৪ এপ্রিল) থেকে খুলবে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। ঢাকায় যারা এসব কাজে দায়িত্ব পালন করছেন একদিন আগেই তাদের ফিরতে হচ্ছে।

রোববার দুপুর ১২টায় কমলাপুর স্টেশনে গিয়ে নোয়াখালী থেকে আসা উপকূল এক্সপ্রেসের যাত্রীদের নামতে দেখা যায়। এ সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. ইনজামামুল হক সিয়ামের সঙ্গে কথা হয়।

কাল অফিস ধরতে হবে তাই আজ তিনি ব্রাহ্মণবাড়িয়া থেকে ফিরেছেন। তিনি জানান, তারা স্বামী-স্ত্রী দুজনই চিকিৎসক। পরিবারের সঙ্গে ঈদ আনন্দ করেছেন। দায়িত্বে ফিরতে হবে, তাই ঢাকা চলে এসেছেন।
একই ট্রেনে ঢাকায় ফিরেছেন বেসরকারি চাকরিজীবী হাসিব ইকবাল। তিনি বলেন, আগামীকাল থেকে অফিস শুরু। তাই চাইলেও বেশিদিন বাড়িতে থাকার সুযোগ নেই। ঈদে পরিবারের সঙ্গে আনন্দ শেষে ফিরতে তো খারাপ লাগছে। কিন্তু কিছু করার নেই।

এর আগে দেওয়ানগঞ্জ থেকে দুপুর ১২টার দিকে কমলাপুর স্টেশনে এসে পৌঁছায় ভাওয়াল এক্সপ্রেস। পরিবারের সঙ্গে ঈদ আনন্দ শেষে এই ট্রেনে করেই গাজীপুর থেকে ফিরছেন ব্যবসায়ী মো. শাহীন। সঙ্গে ছিলেন স্ত্রী-সন্তান ও মা-বোন। তিনি বলেন, ঢাকায় আমার আড়ৎ আছে। তাই চাইলেও বেশিদিন বাড়িতে থাকতে পারি না। আর পরিবারের সবাই তো ঢাকায়ই থাকে। তাই ফিরে আসা।

তবে শুধু যে চাকরি সুবাদে সবাই ঢাকায় ফিরছে এমন নয়। অনেকে দেশের বিভিন্ন জায়গায় আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাবেন, সে কারণে রাজধানীতে ফিরছেন। ভাওয়াল এক্সপ্রেসে করে গাজীপুর থেকে আসা আরাফাত তেমনি একজন। তৈরি পোশাক কারখানায় কাজ করা আরাফাত স্ত্রীকে নিয়ে বেড়াতে যাচ্ছেন চাঁদপুর শ্বশুরবাড়িতে। ঈদ বাড়িতে করেছি। এখন শ্বশুরবাড়ি যাচ্ছি। ঢাকা থেকে বাসে করে চাঁদপুর যাবো। তাই আগে ট্রেনে করে ঢাকায় আসা।

তার মতোই পরিবার নিয়ে চাঁদপুরে বেড়াতে যাচ্ছেন বেসরকারি চাকরিজীবী সুমন মিয়া। ভাওয়াল এক্সপ্রেসে করে তিনি এসেছেন ময়মনসিংহ থেকে। তিনি বলেন, ঈদের ছুটি আজকে শেষ হলেও অফিসে বলে দুইদিন বেশি ছুটি নিয়েছি। তাই পরিবার নিয়ে চাঁদপুরে খালার বাড়ি যাচ্ছি।

দুপুর পৌনে ১টার দিকে কমলাপুর স্টেশনে থামে ব্রহ্মপুত্র এক্সপ্রেস; একটার দিকে জামালপুর কমিউটার ট্রেন এসে পৌঁছায়। প্রতিটি ট্রেনেই সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠারে চাকরিরতরা ফিরেছেন।

কমলাপুর রেল স্টেশনে শুধু যে মানুষ ফিরে আসছেন, তা নয়। ঢাকা থেকে যাচ্ছেনও অনেকে। রোববার ভোরে অসংখ্য যাত্রী বাড়ি যেতে স্টেশনে আসেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ কমে যায়।

ঈদ ও শবে কদর মিলিয়ে সরকারি ছুটি ছিল মাত্র ৫ দিন। গত বুধবার (১৯ এপ্রিল) শবে কদরের পর বৃহস্পতিবার (২০ এপ্রিল) সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর শুক্রবার (২১ এপ্রিল) থেকে ঈদের ছুটি শুরু হয়। যা শেষ হচ্ছে আজ।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট