1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

আবার প্রেক্ষাগৃহে আসছে সালমান ও শাবনুর জুটির সিনেমা

বিনোদন ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। তবে মৃত্যুর পরেও একটুও জনপ্রিয়তা কমেনি এক সময়ের স্টাইলিশ এই অভিনেতার।

স্বল্প সময়ের ক্যারিয়ারে অধিকাংশ সিনামাতেই সালমান শাহের সঙ্গে জুটিবেঁধে অভিনয় করেছিলেন শাবনূর। ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সফল জুটি হিসেবেই ধরা হয় তাদের। কিন্তু সালমান শাহর মৃত্যুর পরে সমাপ্তি ঘটে এই জুটির।

তবে নব্বই দশকের পর্দা মাতানো সেই জুটি আবারও হলে ফিরছে। আগামী ১০ ফেব্রুয়ারি বরিশালের অভিরুচি হলে মুক্তি পাচ্ছে সালমান শাহ-শাবনূর অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আমার’। ১৯৯৪ সালের ১৯ মে কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল জহিরুল হক পরিচালিত এই ছবিটি।

পুনরায় সিনেমা মুক্তির খবরটি নিশ্চিত করেছেন কাহিনিকার ও চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু। তিনি জানান, আমার বাবা জহিরুল হক (প্রয়াত) পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপে প্রথম সিনেমা ‘তুমি আমার’ আগামী ১০ ফেব্রুয়ারি বরিশালের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

জহির আরও বলেন, বাবা সিনেমার পুরো কাজ শেষ করে যেতে পারেননি। তার মৃত্যুর পর প্রয়াত তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এই সিনেমার বাকি অংশ নির্মাণ করেন। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায়। এটি আমার জীবনের সবচেয়ে স্মৃতিবিজড়িত ও উল্লেখযোগ্য সিনেমা।

‘তুমি আমার’ সিনেমাতে সালমান শাহ ও শাবনূর ছাড়াও অভিনয় করেছিলেন, প্রবীর মিত্র, ডন, কে এস ফিরোজ, ইদ্রিস, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, মাহমুদুল ইসলাম মিঠু, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট