1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২২ অপরাহ্ন

অতিভারী বৃষ্টি আরও একদিন

স্পোর্টস রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

বর্ষা বিদায়কালে মাঝারি থেকে অতিভারী বর্ষণে নাকাল দেশবাসী। তবে বৃষ্টিপাতের প্রবণতা কমে রোববার (০৮ অক্টোবর) মিলতে পারে রোদের দেখা।

আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবারও (৭ অক্টোবর) ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অতিভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, শনিবার দুপুরের পর থেকেই বৃষ্টিপাত কমবে। তবে রোদের দেখা মিলবে রোববার। তবে পুরোপুরি বৃষ্টি কাটবে না। কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত হবে।

অন্য এক পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালি, কুমিল্লা, নোয়াখালি, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

তবে উপকূলে ঝড়ের শঙ্কা কেটে গেছে। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে সংকেত নামিয়ে ফেলা হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে আগের ২৪ ঘণ্টায় নিকলিতে বৃষ্টিপাত হয়েছে ৪৭৬ মিলিমিটার, যা গত ২২ বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০০১ সালে সন্দ্বীপে ৫৯০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল ২৪ ঘন্টায়। মাঝে ২০১২ সালের ২৬ জুন চট্টগ্রামে হয়েছিল ৪৬৩ মিলিমিটার বর্ষণ।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশে দ্বিতীয় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ময়মনসিংহ ৩৪০ মিলিমিটার, নেত্রকোণায় ৩১১ মিলিমিটার, সিলেটে ১৩৬ মিলিমিটার, টাঙ্গাইলের ৮৮ মিলিমিটার, বগুড়ায় ৮৩ মিলিমিটার ও ঢাকায় ৮০ মিলিমিটার। এছাড়া অন্যান্য স্থানেও হালকা থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট