1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

রাজশাহীতে সাংবাদিক নেতার ওপর হামলা, গাড়ি ভাঙচুর

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি ও দৈনিক কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের ওপর হামলা ও তার প্রাইভেটকার ভাঙচুর করা হয়েছে।

গতকাল শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে এ হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে বলে জানিয়েছেন সাংবাদিক নেতা রফিকুল ইসলাম। এ হামলার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে আরইউজে।

ভুক্তভোগী সাংবাদিক রফিকুল ইসলাম জানান, শুক্রবার বিকেলে তিনি রাজশাহী-ঢাকা মহাসড়ক হয়ে রাজশাহী শহরের দিকে আসছিলেন। পুঠিয়ার বানেশ্বর এলাকায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমনউজ্জামান সুমনের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের ১৫-২০ জন নেতাকর্মী মোটরসাইকেল নিয়ে তার প্রাইভেটকার ঘিরে ধরে। তিনি গাড়ি থেকে বের হওয়ার আগেই হামলাকারীরা চাইনিজ কুড়াল, রামদা ও লোহার পাইপ দিয়ে গাড়ি ভাঙচুর শুরু করে।

তিনি বলেন, হামলাটা খুবই উদ্দেশ্যপ্রণোদিত মনে হয়েছে। কারণ এ হামলায় নেতৃত্ব দেওয়া সুমনউজ্জামান সুমনের নারী কেলেঙ্কারি ও ছাত্রলীগ নেতার ওপর হত্যা প্রচেষ্টার বিষয়ে আমি সংবাদ প্রকাশ করেছি। গাড়ি ভাঙচুরের সময় প্রচণ্ড আতঙ্কিত অবস্থায় আমি গাড়ির ভেতরেই বসেছিলাম। গাড়ি থেকে বের হলে তারা আমাকে প্রাণে মেরে ফেলত। এ ব্যাপারে আমি আইনের আশ্রয় নেব।

হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন রাজশাহীর সাংবাদিক নেতারা।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক বলেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতির ওপর হামলার ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক। এর প্রতিবাদে আজ শনিবার (১৯ আগস্ট) সকালে রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে আরইউজের পক্ষ থেকে বিক্ষোভ-সমাবেশের ডাক দেওয়া হয়েছে। আমরা এ ন্যাক্কারজনক হামলার বিচার চাই। পুলিশ দ্রুততম সময়ের মধ্যে হামলায় জড়িতদের গ্রেফতার করবে বলে আশা রাখি। তা না হলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন জানান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতির ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের বিষয়টি তিনি শুনেছেন। ঘটনাস্থলে পুলিশও পাঠিয়েছিলেন। এ ব্যাপারে সাংবাদিক রফিকুল ইসলামকে থানায় অভিযোগ দিতে বলেছি। অভিযোগ দিলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান জানান, ঘটনাটি এমন হয়ে থাকলে তা খুবই দুঃখজনক। ভুক্তভোগী সাংবাদিক নেতা এ ঘটনায় মামলা দিলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট