1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

কেনিয়ায় স্কুলে আগুন লেগে ১৭ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু

আন্তর্জাতিক রিপোর্ট :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

কেনিয়ায় একটি বোর্ডিং স্কুলে আগুন লেগে ১৭ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়া আগুনে পুড়ে গুরুতর আহত হয়েছে আরও ১৩ শিক্ষার্থী।

পুলিশ জানিয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। হিলসাইড এন্দ্রাসা প্রাথমিক স্কুলে বৃহস্পতিবার আগুন লাগার ঘটনা ঘটে। আগুনে দগ্ধদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহত শিক্ষার্থীদের পরিচয় ও বয়স জানা যায়নি। তবে সবাই শিশু বলে জানিয়েছে পুলিশ। এই বোর্ডিং স্কুলে প্রায় ৮০০ শিক্ষার্থী পড়াশোনা করে। যাদের সবার বয়স পাঁচ থেকে ১২ বছর।

পুলিশের মুখপাত্র রেসিলা ওনেয়াগো বলেছেন, কীভাবে স্কুলে আগুন লাগল সেটির কারণ জানার চেষ্টা করছেন তারা। বার্তাসংস্থা এএফপিকে পুলিশের এ কর্মকর্তা বলেছেন, “পুড়ে যাওয়াদের পরিচয় শনাক্ত করা সম্ভব নয়।”

প্রেসিডেন্ট উইলিয়াম রুট্টো অগ্নিকাণ্ডের ঘটনাকে ‘দুঃখজনক’ হিসেবে অভিহিত করেছেন। তিনি বলেছেন, এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে।

স্কুলটি রাজধানী নাইরোবি থেকৈ ৭০ কিলোমিটার দূরে অবস্থিত।

কেনিয়ার বোর্ডিং স্কুলে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বেশি সময় পড়াশোনা করবে এমন চিন্তা করে অনেক বাবা-মা তাদের সন্তানদের বোর্ডিং স্কুলে পড়ান।

২০১৬ সালে নাইরোবির কিবেরার একটি গার্লস হাইস্কুলে আগুন লেগে ৯ জন প্রাণ হারায়। এর পরের বছর নাইরোবিতেই আরেক স্কুলে আগুন লেগে নিহত হয় ১০ জন।

দেশটির ইতিহাসে স্কুলে সবচেয়ে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছিল ২০০১ সালে। সে বছর নাইরোবির কায়ানগুলি মাধ্যমিক স্কুলে আগুন লেগে প্রাণ যায় ৫৮ শিক্ষার্থীর।

সূত্র: আলজাজিরা

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট