1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন

কোটা আন্দোলন
ঢাকায় ১৩৩ মামলা, তিনদিনে গ্রেপ্তার ১১১৭

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ জুলাই, ২০২৪
  • ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের জেরে ঢাকায় সংঘটিত সহিংসতা নাশকতা, বিভিন্ন সরকারি স্থাপনা ও কার্যালয়ে আগুনসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্তব্যে বাধার অভিযোগে দায়ের করা হয়েছে ১৩৩ মামলা। এসব মামলায় মঙ্গলবার পর্যন্ত তিনদিনে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়েছে ১১১৭ জনকে। এর বাইরে র‌্যাব ঢাকাসহ সারাদেশ থেকে গ্রেপ্তার করেছে ১২৬ জনকে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ঢাকাসহ সারা দেশে পুলিশ সদস্য আহত হয়েছেন ১১১৭ জন। নিহত হয়েছেন তিনজন। তারা ডিএমপির নায়েক, ট্যুরিস্ট পুলিশের এএসআই ও পিবিআইয়ের পরিদর্শক। ১৩২ জন গুরুতর আহত। তাদের মধ্যে তিন রয়েছেন আইসিইউতে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, রাজধানীতে সহিংসতা নাশকতায় অন্তত তিনজন পুলিশ সদস্য নিহত হয়েছেন এবং আরও প্রায় এক হাজার আহত হয়েছেন। আহতদের মধ্যে ৬০ জনের অবস্থা গুরুতর।

তবে এ ব্যাপারে পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, সারা দেশে নিহত পুলিশ সদস্যের সংখ্যা তিনজন, আহতের সংখ্যা ১১১৭ জন। ঢাকাসহ সারা দেশে পুলিশের ২৮১ যানবাহন ভাঙচুর ও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে, পুলিশের বিভিন্ন থানা, ফাঁড়ি ও স্থাপনা ভাঙচুর অগ্নিসংযোগ করা হয়েছে ২৩৫টিতে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট