1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

গাজীপুরে ভোটকেন্দ্রসহ দুই স্কুলে অগ্নিসংযোগ

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ১২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

গাজীপুর মহানগরের ওয়্যারলেস গেট এলাকায় টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে এবং পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা টিঅ্যান্ডটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে অগ্নিসংযোগ করেছে বলে জানান প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. ওসমান আলী।

আগুনে টিঅ্যান্ডটি হাইস্কুলের শ্রেণি ও অফিসকক্ষসহ ৯টি কক্ষ ও কক্ষে থাকা কম্পিউটার-টিভি ছাড়াও বইপত্রসহ বিভিন্ন মালামাল এবং পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলমারিতে থাকা বইপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে গেছে। পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে।

গত জাতীয় সংসদ ও সিটি কর্পোরেশন নির্বাচনে এখানে ভোটকেন্দ্র থাকলেও এবারের জাতীয় সংসদ নির্বাচনে এখানে ভোটকেন্দ্র স্থাপন করা হয়নি। এমপিওভুক্ত এ বিদ্যালয়টিতে প্রায় সাতশ’র মতো শিক্ষার্থী ও ২০ জন শিক্ষক রয়েছেন। এমতাবস্থায় কীভাবে এখানে শিক্ষা কার্যক্রম চালাবেন এ নিয়ে ভেঙে পড়েছেন প্রধান শিক্ষক ওসমান আলী।

গার্ড আফাজ উদ্দিন জানান, তিনি ওই স্কুলেরই একটি কক্ষে ঘুমিয়ে ছিলেন। ২টা ৩৫মিনিটের দিকে তিনি কিছু একটা শব্দ পেয়ে ঘুম ভেঙে গেলে স্কুলের পূর্বদিকের একটি শ্রেণিকক্ষে আগুন ও অজ্ঞাত কয়েকজনকে দৌড়ে পালিয়ে যেতে দেখতে পান। পরে আগুন দ্রুত নিয়ন্ত্রণের বাইরেও চলে যায়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল্লাহ আল-আরেফিন এলাকাবাসীর বরাত দিয়ে বলেন, একইরাত সোয়া ১টার দিকে দুর্বৃত্তরা গাজীপুর মহানগরের পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অফিস কক্ষের একটি জানালা দিয়ে ভেতরে থাকা আলমারিতে পেট্রোল ও আগুন ছুড়ে পালিয়ে গেছে। আগুন দ্রুত আলমারিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশন ও গাজীপুর-চৌরাস্তা মডার্ন ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে আগুন নেভান। আগুনে এ স্কুলের আলমারিতে থাকা বইপত্র ও প্রয়োজনীয় কিছু কাগজপত্র পুড়ে গেছে। এখানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো হয়েছে।

গাজীপুর-চৌরাস্তা মডার্ন ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার রুহুল আমিন মোল্লা বলেন, ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীদের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় টিঅ্যান্ডটি হাইস্কুলের আগুন এবং এক ঘণ্টার চেষ্টায় পূর্ব চান্দনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আগুন নেভানো হয়েছে। প্রাথমিকভাবে দুটি স্কুলেই দাহ্যপদার্থ ঢেলে অগ্নিসংযোগের আলামত পাওয়া গেছে। তবে এসব ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট