1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

মিরপুরে মুশফিক-তাইজুলের সামনে রেকর্ড গড়ার হাতছানি

স্পোর্টস রিপোর্ট :
  • প্রকাশের সময় : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ১১ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাকিব আল হাসান নেই। বেশ বড় নাটকীয়তার পরেই বাদ পড়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের বাংলাদেশের টেস্ট ক্রিকেটে ‘পঞ্চপান্ডব’ যুগের শেষ নিদর্শন বলতে গেলে এখন মুশফিকুর রহিম। ব্যাট হাতে টাইগার ক্রিকেটে সবচেয়ে অভিজ্ঞ নাম তিনিই। সাকিবের না থাকায় মিডল অর্ডারে মুশফিকের ওপর চাপ কিছুটা হলেও বাড়বে সেটা সত্য। 

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামার আগে মুশফিকুর রহিম আর তাইজুল ইসলাম দুজনকে নিয়ে তাই বাড়তি কিছুটা নজর রাখতেই হলো। আর দুজনেই সিরিজের এই টেস্টে পাচ্ছেন নিজেদের নামে বেশকিছু রেকর্ড গড়ার সুযোগ।

৬০০০ রান

মিরপুরে ৫ হাজার রান

মুশফিকুর রহিমের ক্রিকেট ক্যারিয়ারের বড় অর্জনটা এসেছে মিরপুরের মাঠে। টেস্ট ক্যারিয়ারে এই মাঠে করেছেন ৪ হাজার ৯৫৬ রান। আর ৪৪ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে এক ভেন্যুতে ৫ হাজার পূরণ করবেন মুশফিক।

সাকিবকে ছাড়ানোর সুযোগ তাইজুলের

সাকিব আল হাসানের পর বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে ৪ উইকেট দরকার তাইজুল ইসলামের। টেস্ট ক্যারিয়ারে টাইগার ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তাইজুল। বর্তমানে তার উইকেট সংখ্যা ১৯৬।

এছাড়া সাকিবকে (১৬৩) ছাড়িয়ে বাংলাদেশের মাটিতে টেস্টে সর্বোচ্চ উইকেটশিকারি হতে ৭ উইকেট দরকার তাইজুলের (১৫৭)। এর মাঝে ৩ উইকেট পেলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্টে সর্বোচ্চ উইকেটশিকারি হতে পারবেন এই অফ-স্পিনার।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট