1. [email protected] : admin :
  2. [email protected] : editor :
  3. [email protected] : moshiur :
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ অপরাহ্ন

আওয়ামী লীগের দখলে গুলিস্তান, পিছু হটলো আন্দোলনকারীরা

মহানগর রিপোর্ট :
  • প্রকাশের সময় : রবিবার, ৪ আগস্ট, ২০২৪
  • ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশে চলমান কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতির মধ্যে ঢাকাসহ সব জেলা-মহানগর ও ওয়ার্ড পর্যায়ে দলীয় নেতাকর্মীদের জমায়েতের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। এসব কর্মসূচি সফল করতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জড়ো হয়েছেন দলটির নেতাকর্মীরা। পরে আন্দোলনকারীদের পিছু হটিয়ে পুরো গুলিস্তান এলাকা নিজেদের দখলে নিয়েছে আওয়ামী লীগ। তারা খণ্ড খণ্ড ভাগে ভাগ হয়ে গোলাপ শাহ মাজার, পাতাল মার্কেট, বঙ্গবন্ধু স্টেডিয়াম গেট, ফুলবাড়িয়া বিআরটিসি কাউন্টসহ আশপাশের এলাকার নিয়ন্ত্রণ নেয়৷

এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে হামলার চেষ্টা করেন আন্দোলনকারীরা। বেলা ১১টা ৪০ মিনিটের দিকে গোলাপ শাহ মাজারের সামনে থেকে হামলার চেষ্টা করেন তারা। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতিরোধের মুখে তারা পিছু হটে। এরপরই কেন্দ্রীয় কার্যালয়ের দুপাশের রাস্তাসহ পুরো গুলিস্তান এলাকা নিয়ন্ত্রণে নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

একদফা দাবিতে রোববার সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শনিবার দিবাগত মধ্যরাতে ফেসবুকে এক পোস্টে এ তথ্য জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ। তিনি জানান, এদিন বেলা ১১টায় রাজধানীসহ সারা দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিক্ষোভ ও গণসমাবেশ পালিত হবে।

গত শুক্রবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে শনিবারের বিক্ষোভ এবং রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া হয়।

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: সিসা হোস্ট